আজকের শিরোনাম :

তিতাস উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার টিকেট পেতে ৩ নেতার দৌড় ঝাপ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৩৭ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১৭:৪৩

৩১ মার্চ চতুর্থ ধাপে অনুষ্ঠিত কুমিল্লার  তিতাস উপজেলা পরিষদ নির্বাচন বিভিন্ন অনিয়মের কারনে স্থগিত হওয়ার পাঁচ মাস পর তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন। তফসিল ঘোষনার পর স্থানীয় ৩ নেতা  আওয়ামীলীগের নৌকার টিকেট পেতে দৌড় ঝাপ শুরু করেছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দের ধারে ধারে।

তারা হলেন ৩১ মার্চের নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং বর্তমানে কারা বন্দী মো.শাহিনুল ইসলাম সোহেল সিকদার, গেলো নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. সারোয়ার হোসেন বাবু।

শাহিনুল ইসলাম সোহেল সিকদারের ছোট ভাই তিতাস উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক নুর মোহাম্মদ লালন সিকদার বলেন ৩১মার্চ চতুর্থ ধাপের অনুষ্ঠিত নির্বাচনে আমার বড় ভাই সোহেল সিকদারকে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নৌকার টিকেট দিয়ে ছিলেন,আমরা বিপুল ভোটে নির্বাচিত হতাম কিন্তু বিদ্রোহী প্রার্থী পারভেজ হোসেন সরকার তার পরাজয় নিশ্চিত ভেবে মিথ্যা অভিযোগ দিয়ে নির্বাচন স্থগিত করিয়েছেন। এখন আবার নির্বাচন কমিশন পুঃন তফসিল ঘোষনা করেছেন,আশা  করি  মাননীয় প্রধান মন্ত্রী  জন নেত্রী শেখ হাসিনা আমাদের টিকেট বহাল রাখবেন।

পারভেজ হোসেন সরকারকে একাধিক বার ফোন দিলেও  ওনি ফোন রিসিভ না করায় তাহার বক্তব্য নেয়া সম্বভ হয়নি,তবে পারভেজ সরকারের বিশস্ত এক নেতা বলরামপুর ইউপি চেয়ারম্যান কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বাক মো. নুর নবী বলেন ৩১ মার্চ অনুষ্ঠিত নির্বাচনে পারভেজ হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্ধিতা করে ছিলেন কিন্তু প্রতিদ্বন্ধি প্রার্থীর বিভিন্ন অনিয়মের কারনে নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন।দীর্ঘ পাঁচ মাস পর পুঃন তফসিল ঘোষনা করেছে নির্বাচন কমিশন তাই তিতাস উপজেলা আওয়ামীলীগের তৃর্ণমূল নেতাকর্মীরা পারভেজ হোসেনকে  আওয়ামীলীগের একক প্রার্থী হিসেবে ইতি মধ্যে প্রস্তাব করেছেন। আশা করি পারভেজ হোসেন সরকারকে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নৌকার টিকেট দিবেন ইনশাল্লাহ।

অপর প্রার্থী আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক সারোয়ার হোসেন বাবু বলেন ৩১ মার্চ চতুর্থ ধাপে অনুষ্ঠিত নির্বাচনে বিভিন্ন অনিয়মের কারনে নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন।যে হেতু আবার নতুন করে তফসিল ঘোষনা হয়েছে সে ক্ষেত্রে নতুন কোনো প্রর্থীকে দলীয় মনোনয়ন দিবেন আমাদের নেত্রী মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।তাই আমিও আসন্ন তিতাস উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী। আমি শতভাগ আশাবাদি নেত্রী আমাকে মেনানয়ন দিবেন। গত নির্বাচনে যারা নৌকার বিরোদিতা করেছেন তাদেরকে মনোনয়ন দিবেন বলে আমি বিশ্বাস করিনা।

এদিকে তিতাস উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মহোসিন ভূইয়া বলেন ১৩ সেপ্টেম্বর আমাদের এমপি মহোদয়ের ঢাকাস্থ ওনার ব্যাবসায়ীক কর্যালয়ে তিতাস উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে উক্ত সভায় উপস্থিত নেতাকর্মীদের সর্বসম্মতিক্রমে গত নির্বাচনের বিদ্রোহী প্রার্থী এবং কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য মো. পারভেজ হোসেন সরকারকে একক দলীয় প্রার্থী হিসেবে সমর্থন করেছেন। সেই আলোকে আমরা পারভেজ হোসেন সরকারের নাম জেলা নেতৃবৃন্দের নিকট প্রস্তাব পাঠিয়েছি।

বাকীটা  আমাদের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিবেন। নির্বাচন কমিশনের উপ সচিব আতিয়ার রহমানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানা যায় মনোনয়নপত্র জমার শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর,রিটার্নিং অফিসার কর্তৃক বাছাই ২২ সেপ্টেম্বর,প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ সেপ্টেম্বর এবং ভোট গ্রহনের তারিখ ২১ অক্টোবর ২০১৯ইং।


এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ