আজকের শিরোনাম :

বগুড়া জেলার শ্রেষ্ঠ ওসি সম্মাননা পেলেন হুমায়ুন কবীর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৯, ১১:২০

বগুড়া জেলার শ্রেষ্ঠ ওসির সম্মাননা পেলেন মো. হুমায়ুন কবীর আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখায় আবারও জেলার শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেয়েছেন বগুড়ার শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবীর। 

গত বৃহস্পতিবার পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে মাসিক কল্যাণ এবং অপরাধ সভায় পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা তার হাতে স্বীকৃতি স্বরুপ ক্রেষ্ট ও সার্টিফিকেট তুলে দেন। 

আগস্ট মাসে সর্বাধিক মাদকদ্রব্য উদ্ধার, গুরুত্বপূর্ণ একাধিক মামলার রহস্য উদঘাটনের পাশাপাশি ডাকাতির ঘটনায় খোয়া যাওয়া মালামাল উদ্ধার, আদালতের গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতারসহ অন্যান্য ক্ষেত্রে প্রশংসনীয় ভূমিকা পালনের জন্য জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন মো. হুমায়ুন কবির। 

এর আগের মাসেও জুলাইয়ে জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় দক্ষতা, সততা ও সাহসিকতার সঙ্গে সন্ত্রাস, মাদক, বাল্যবিবাহ প্রতিরোধসহ সার্বিক বিষয়ে প্রশংসনীয় ভূমিকার জন্য জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে পুরস্কার নিয়েছেন। এক সময় এই উপজেলায় মাদক কারবারিদের দৌরাত্ম্য ছিল। 

তবে বিগত ২০১৮ সালের আগস্টে থানার ওসি হিসেবে মো. হুমায়ুন কবির যোগদান করেন। এরপর তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের পাশাপাশি মাদক কারবারিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় নিয়মিত অভিযান চালিয়ে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের পর্যায়ক্রমে গ্রেফতার শুরু করেন। একইসঙ্গে চরমপন্থীদের বিরুদ্ধে চিরুণী অভিযান পরিচালনা করেন। এতে করে আইনশৃঙ্খলা পরিস্থিতিও উন্নতি হয়েছে। 

এবং মাদকদ্রব্যের পাশাপাশি বাল্যবিবাহ, ইভটিজিং কমাতে অনেক ভূমিকা রেখেছেন। পরপর দুইবার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে পুরস্কার পাওয়া মো. হুমায়ুন কবীর বলেন এ ধরনের পুরস্কার ও স্বীকৃতি আগামিতে অপরাধ দমনের পাশাপাশি দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে অনুপ্রেরণা যোগাবে। 

তবে এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করেন তিনি। এদিকে ওই অনুষ্ঠানে একই থানার উপ-পরিদর্শক (এসআই) আতোয়ার রহমান ও উপ-পরিদর্শক (এসআই) পুতুল মোহন্তকেও পুরস্কৃত করা হয়েছে। এ সময় অনুষ্ঠানে জেলা পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবিএন/শহিদুল ইসলাম শাওন/গালিব/জসিম


 
    
 

এই বিভাগের আরো সংবাদ