বেনাপোলে ডলারসহ ভারতীয় নাগরিক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৫:১২

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের আমড়াখালী চেকপোষ্ট সদস্যরা ২৫০০০ হাজার আমেরিকান ডলারসহ রাকেশ মন্ডল নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে।

গতকাল বুধবার ১১ সেপ্টেম্বর বিকাল ৫টার সময় তাকে আটক করেন। তার বাড়ি ভারতের ২৪ পরগনা জেলার দত্তপুকুর থানার সুরাখালি গ্রামের গোলাম মন্ডলের ছেলে। অনেকে জানিয়েছেন রাকেশ মন্ডল ভারতীয় বিজনেস ভিসা নিয়ে সবসময় যাওয়া আসা করে থাকে। আর তার এ কাজে চেকপোষ্টের কয়েকজন কুলি সহযোগিতা করে থাকে আটক আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করলে বেড়িয়ে পড়বে তাদের নাম। 

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লে. কর্নেল মো. সেলিম রেজা পিএসসি জানান দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবির বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। যার ফলশ্রুতিতে অদ্য ১১ সেপ্টেম্বর ২০১৯ তারিখ আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মো. আশেক আলী এর নেতৃত্বে একটি তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। 

উক্ত অভিযানে আমড়াখালী চেকপোষ্টের সামনে বেনাপোল হতে ঢাকাগামী শ্যামলী পরিবহনের (ঢাকা মেট্টো-ব-১৫-২১৬৪) একটি এসি বাস তল্লাশীকালীন আনুমানিক ১১৪০ ঘটিকায় সন্দেহজনক একজন ভারতীয় নাগরিকের পরিহিত কেডস তল্লাশি করে কেডসের সোল এর নিচে হতে ২৫০০০ ইউএস ডলার উদ্ধার করা হয় এবং সাথে ৩৭৭০ টাকা, ইমিটেশন ১.৫ কেজি, থ্রী পিস ৪টি, শাড়ী ১টি, শার্ট ৩টি ও ১টি মোবাইলসহ তাকে হুন্ডি ব্যবসায়ী হিসেবে আটক করা হয়। 

আটককৃত হুন্ডি এবং চোরাচালানী মালামালের সর্বমোট সিজার মূল্য ২১,৬৬,৭৭০/- টাকা। 

আটককৃত আসামী (ভারতীয় নাগরিক) রাকেশ মন্ডল, পিতা- মৃত গোলাম মন্ডল, গ্রাম-সোড়াখালী, পো.-ভাসনগাতী, থানা-দত্তপুকুর, জেলা-উত্তর চব্বিশ পরগনা, ভারত। 

আটককৃত হুন্ডিসহ আসামির বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

এবিএন/মো. আয়ুব হোসেন পক্ষী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ