ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রী নিহত হওয়ার প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবোরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৯

দিনাজপুরের ফুলবাড়ীতে বুলবুলি নামে এক কলেজছাত্রী সড়ক দুর্ঘটনা নিহত হওয়ার জের ধরে গতকাল বুধবার সকাল ১০টায় দিনাজপুর-গবিন্দগঞ্জ-ঢাকা আঞ্চলিক মহাসড়ক অবোরোধ করে বিক্ষোভ করে নিহত কলেজছাত্রী বুলবুলির সহপাঠি ও ফুলবাড়ী আদর্শ ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা।

কলেজ শিক্ষার্থীরা নিরাপদ সড়ক নিশ্চিত ও বুলবুরির ঘাততক চালকের সাস্তির দাবিতে শহীদ স্মৃতি আদর্শ কলেজের সামনে দিনাজপুর-গবিন্দগঞ্জ আঞ্চলিক মহাসড়কের উপর বসে অবস্থান নেয়, এ সময় তারা সড়ক অবোরোধ করতে সড়কে টায়ার চালিয়ে আগুন ধরিয়ে দেয়। কলেজের শিক্ষার্থীরা বুকে বিভিন্ন দাবির স্লোগান লিকে রাস্তার উপরে বসে পড়ে, এতেকরে দিনাজপুর-গবিন্দগঞ্জ সড়কে যানচলাচল বন্ধ হয়ে যায়। 

সড়কটি এক ঘন্টা বন্ধ থাকার পর উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী, ফুলবাড়ী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হাচান আলী ঘটনা স্থলে এসে স্প্রীট ব্রেকার ও ছাত্রী ছাউনি নির্মাণ করাসহ ঘাতট চালকের শাস্তি নিশ্চিত করার  প্রতিশ্রুতি দেয়ায় শিক্ষার্থীরা তাদের অবোরোধ কর্মসূচি প্রত্যাহার করে।

গত ৮ সেপ্টেম্বর দিনাজপুর-গবিন্দগঞ্জ সড়কের ফুলবাড়ী উপজেলা ফকিরপাড়া মোড়ে, একটি যাত্রীবাহী বাস বেপরায়াভাবে এসে একটি অটোরিক্সাকে সজরে চাপা দেন। এতে ওই অটোরিক্সায় থাকা ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজের প্রথমবর্ষের শিক্ষার্থী বুলবুলি ও সম্পা খাতুন গুরুতর আহত হয়। 

আহত অবস্থায় তাদেরকে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ সেপ্টেম্বর আহত বুলবুরির মৃত্যু হয়। 

এই ঘটনায় কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়।।

এবিএন/মো. আফজাল হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ