ফুলবাড়ীতে অবৈধ পলিথিন উৎপাদনের কারখানায় বিপুল পরিমাণ পলিথিন জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৮

দিনাজপুরের ফুলবাড়ীতে ভ্রাম্যমাণ আদালত ও দিনাজপুর র‌্যাব-১৩ এর যৌথ অভিযানে দুইটি অবৈধ পলিথিন তৈরীর কারখানা উদ্ধার করে বিপুল পরিমাণন পলিথিন ও পলিথিন তৈরীর কাঁচামাল জব্দ করেছেন।

গতকাল বুধবার দুপুর ২টায় ফুলবাড়ী পৌর শহরের সুজাপুর মডেল প্রাথমিক বিদ্যালয়ের সন্নিকটে করতোয়া কুরিয়ার সার্ভিস এর ফুলবাড়ী শাখার এ্যাজেন্ট আনিছুর রহমানের বাড়ীতে ও ঢাকামোড় দুলাল মার্কেটে র‌্যাব-১৩ অভিযান চালিয়ে এই দুটি অবৈধ পলিথিন তৈরীর কারখানা উদ্ধার করে। এই সময় ওই কারখানায় থাকা পলিথিন ও পলিথির তৈরীর কাঁচামাল (পিপিদানা) জব্দ করে।

র‌্যাব-১৩ দিনাজপুর কমান্ডার মেজর সৈয়দ ইমরান হোসেনে জানান দীর্ঘদিন থেকে পরিবেশের ক্ষতিকারক ও সরকারিভাবে উৎপাদন নিষিদ্ধ পলিথির গোপনে উৎপাদন করে দেশের বিভিন্ন এলাকায় বাজারজাত করে আসছে। 

গোপন সংবাদের উপর ভিত্তি করে তার নেতৃত্বে র‌্যাব-১৩  এর অভিযান দল ও ফুলবাড়ী সহকারী  কমিশনার ভূমি মোছা. কানিজ আফরোজ এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত যৌথ অভিযান চালিয়ে এই বিপুল পরিমাণ উৎপাদিত পলিথিন ও পলিথিন উৎপাদনের কাঁচামাল জব্দ করে। পলিথিন উৎপাদনের ফেক্টরীটি দুটি সিলগালা করে বন্ধ করে দেয়া হয়। এবং ফ্যাক্টরীরর মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে ভ্রামমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশ্চিত করেন।

এবিএন/মো. আফজাল হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ