আজকের শিরোনাম :

নরসিংদীতে ককটেল ও পেট্রোল বোমাসহ ৩ সন্ত্রাসী গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৯, ১১:০৭

নরসিংদীর চরাঞ্চল খোদাদিলা গ্রাম থেকে টেঁটা যুদ্ধের সর্দার ও তালিকাভূক্ত শীর্ষ সন্ত্রাসী জাকির হোসেন ও তার দুই সহযোগীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। 

এ সময় জাকির হোসেন এর বাড়ি থেকে ১১০টি ককটেল, ২০টি পেট্রোল বোমা ও ১টি একনলা বন্দুক উদ্ধার করা হয়। 

গত সোমবার গভীর রাতে নরসিংদী সদর উপজেলার খোদাদিলা গ্রাম ও শহরের লঞ্চঘাট এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত জাকির হোসেন সদর উপজেলার আলোকবালি ইউনিয়নের খোদাদিলা গ্রামের রমন মিয়ার ছেলে। অন্য দুজন হলো একই গ্রামের মুন্নাফ মিয়ার ছেলে শাকিল মিয়া ও হানিফা মিয়ার ছেলে আতিক। আজ বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

গোয়েন্দা পুলিশ জানায় গোপন সংবাদের ভিত্তিতে গত সোমবার গভীর রাতে গোয়েন্দা পুলিশের দুটি বিশেষ দল খোদাদিলা গ্রামে অভিযান চালায়। সে অভিযানে অস্ত্র ও বিস্ফোরক মামলার আসামি ও শীর্ষ সন্ত্রাসী জাকির হোসেনকে গ্রেফতার করা হয়। 

পরে তার দেয়া তথ্য মতে নির্মাণাধীন একটি ঘরের ভেতর লুকানো একটি ব্যাগ থেকে একটি একনলা বন্দুক ও ঘরের মেঝের মাটি খুঁড়ে ১১০টি ককটেল ও ২০টি পেট্রোল বোমা উদ্ধার করা হয়। গত আগষ্ট মাসে চর আলোকবালী থেকে নরসিংদী সদর থানা পুলিশ ৬২টি তাজা ককটেল, ১৪০টি টেঁটা ও ৫টি রামদা উদ্ধার করে। 

এ ঘটনায় পুলিশ বিস্ফোরক মামলা দায়ের করে। গ্রেফতারকৃত জাকির সে মামলায় এজাহারনামীয় আসামি। জাকিরকে গ্রেফতারের পর পরই গভীর রাতেই গোয়েন্দা পুলিশের অপর আরেকটি দল নরসিংদী লঞ্চঘাট এলাকা থেকে শাকিল ও আতিক নামে ওই মামলার অপর দুই আসামিকে গ্রেপ্তার করে। 

জেলা গোয়েন্দা শাখার উপপরিদর্শক জাকারিয়া আলম ও রূপণ কুমার সরকার (পিপিএম) এর নেতৃত্বে গোয়েন্দা পুলিশ এই অভিযান চালায়। 

নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা বলেন গ্রেপ্তারকৃতরা পুলিশের দায়ের করা বিস্ফোরক মামলার এজাহারনামীয় আসামি। 

এরা চরাঞ্চলে টেঁটাযুদ্ধের নেতৃত্ব দেয়, অস্ত্র ও বোমা সরবারহ  করে থাকে। অস্ত্র ও বোমা উদ্ধারের ঘটনায় গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে নরসিংদী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেল-হাজতে প্রেরণ করা হয়েছে।

এবিএন/সুমন রায়/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ