আজকের শিরোনাম :

ভোলায় বাল্যবিয়ে প্রতিরোধে সাংস্কৃতিক অনুষ্ঠান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৯, ১০:৫১ | আপডেট : ১১ সেপ্টেম্বর ২০১৯, ১১:০১

বাল্যবিয়ে প্রতিরোধে কিশোরীদের মধ্যে সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে গত সোমবার (১০ সেপ্টেম্বর) বিকেলে ভোলার সদর উপজেলার আলী নগর  ইউনিয়নের শাপলা কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশুবিয়ে রোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের কিশোরী ক্লাবের সদস্যদের আয়োজনে এই সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। 

এতে কিশোরী ক্লাবের কিশোরীরা অংশ নিয়ে নাচ, গান, ইসলামী সংগীত, কবিতা ও একক অভিনয় প্রতিযোগিতায় অংশ নেয়। 

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন (আইইসিএম) প্রকল্পের  ভোলা সদর উপজেলা টেনিং এন্ড মনিটরিং অফিসার মো. জিয়া উদ্দিন, অ্যাডভোকেসি অ্যান্ড মিডিয়া অফিসার আদিল হোসেন প্রমূখ।
এ সময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড প্রমোটর সুরমা বেগম, পিআর এডুকেটর তামান্না, পিআর লিডার আয়শা বেগম। 

এ সময় কিশোরীদের উদ্দেশ্যে বক্তারা বলেন শরীর মন ভালো রাখতে হলে জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা করতে হবে।  

এর পাশাপাশি সকল কিশোরীরা ঐক্যবদ্ধভাবে বাল্যবিয়ে  রোধে কাজ করার আহবান জানায়। তারা জানায় কিশোরীদের সদইচ্ছা থাকলেই বাল্যবিয়ে রোধ করা সম্ভব। যৌতুক, ইভটিজিং, বাল্যবিয়ে প্রতিরোধে সব কিশোর-কিশোরীদের এগিয়ে আসার আহবান জানায়। 

কিশোরীরা বলেন কিশোরী ক্লাবের এই সাংস্কৃতিক কার্যক্রম আমাদের আরো দক্ষ করে গড়ে গড়ে তুলবে। এই ধরনের আয়োজনের মাধ্যমে আমরা কিশোরী আনন্দ পাওয়ার সাথে সাথে এখান থেকে বাল্যবিয়ে ইভটিজিং, যৌতুক বিরোধী সমাজ গড়তে শপথ নিয়ে থাকি।  

প্রতিযোগিতায় গানে প্রথম  হয়েছেন পূজা দাশ, নৃত্য যৌথভাবে প্রথম হয়েছেন সম্পাও বিথী রানী, কবিতায় আফছা, ইসলামী সংগীতে হাবিবা ও একক অভিনয়ে আয়েশা বেগম পুরস্কার লাভ করেন। 

এবিএন/আদিল হোসেন তপু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ