আজকের শিরোনাম :

কালীগঞ্জে বিএনপির দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯, ২০:০৩

ঝিনাইদহের কালীগঞ্জ শহরের নিমতলা বাসস্ট্যান্ড এলাকায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে ২ রাউন্ড শর্ট গানের গুলি নিক্ষেপ করে। মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টার দিকে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির একটি পক্ষ কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে ঝিনাইদহ জেলা বিএনপির আহবায়ক কমিটির সভা শেষ করে থানা সড়কের দলীয় কার্যালয়ে হাটতে হাটতে যাচ্ছিলেন।

এ সময় সাবেক মেয়র ও জেলা বিএনপির সদস্য মাহবুবার রহমান, সাংগঠনিক সম্পাদক ডাঃ নুরুল ইসলাম, জেলা বিএনপির সদস্য তবিবর রহমান মিনিসহ দলের প্রায় ৪০/৫০ জন নেতাকর্মী যাচ্ছিলেন। হঠাৎ পিছন দিক দিয়ে ১৫/২০ জনের একটি গ্রুপ লাঠিশোঠা নিয়ে ধাওয়া করে। এসময় উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় বিকট শব্দে তিনটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে।
 
কালীগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি শহিদুল ইসলাম সাইদুল বলেন, ঝিনাইদহ থেকে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভা শেষে আমরা সাইফুল ইসলাম ফিরোজের নেতৃত্বে শান্তিপূর্ণভাবে হেটে শহরের থানা সড়কের দলীয় কার্যালয়ে যাচ্ছিলাম। হঠাৎ ১০/১৫ জনের একটি গ্রুপ লাঠিশোঠা নিয়ে আমাদের ধাওয়া করে। এরা সবাই হামিদুল ইসলাম হামিদের সন্ত্রাসী ক্যাডার। আমাদের পাল্টা প্রতিরোধের মধ্যে তারা পিছু হটে।

সাবেক ছাত্রনেতা হামিদুল ইসলাম হামিদ বলেন, আমি মারামারির বিষয়ে তেমন কিছু জানিনা। তবে রনি নামে আমার এক কর্মী আহত হয়েছে। বোমার বিস্ফোরণ কারা ঘটিয়েছে এটা আপনি সাংবাদিক হিসেবে লিখবেন।
কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ বলেন, নবগঠিত ঝিনাইদহ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভা শেষ করে দলের সিনিয়র নেতাদের নিয়ে আমি থানা সড়কের দলীয় কার্যালয়ে যাচ্ছিলাম। এ সময় হঠাৎ ১০/১৫ জনের একটি গ্রুপ লাঠিশোঠা নিয়ে আমাদের ধাওয়া করে। এরা সবাই ঝিনাইদহ জেলা আহ্বায়ক কমিটিতে পদ না পাওয়া হামিদের সন্ত্রাসী বাহিনী।

কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুচ আলী বলেন, আধিপত্য বিস্তরকে কেন্দ্র করে বিএনপির দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষের সময় বিএনপির এক পক্ষ অপরপক্ষকে লক্ষ্য করে ৩ টি ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে দুই রাউন্ড শর্টগানের ফাঁকা গুলি ছোড়ে।


এবিএন/যবনিকা/জসিম/তাহা

এই বিভাগের আরো সংবাদ