আজকের শিরোনাম :

রাজবাড়ীতে পবিত্র আশুরা পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৫৭

প্রিয়নবী হযরত মুহাম্মদ (সা.) এর দৌহিত্র হযরত ইমাম হোসাইন (রা.) এর শাহাদাতবার্ষিকী পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ীতে প্রতি বছরের ন্যায় এবারও বিশাল শোক মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ সেপ্টেম্বর বুধবার সকাল ১০টায় রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে জেলা শহরের খানকা শরীফ মসজিদ (বড় মসজিদ) প্রাঙ্গণ থেকে একটি বিশাল শোক মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার বড়সজিদে এসে শেষ হয়।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলীর নেতৃত্বে অনুষ্ঠিত শোক মিছিলে সদর রাজবাড়ীর পার্শ্ববর্তী ৬/৭টি জেলার প্রায় ৩০ হাজার ধর্মপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

শোক মিছিল শেষে খানকা শরীফ মসজিদে (বড় মসজিদ) হযরত ইমাম হোসাইন (রা.)সহ কারবালা প্রান্তরে ইয়াজিদ বাহিনীর হাতে শাহাদাৎ বরণকারী সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার সভাপতি কাজী ইরাদত আলী জানান ‘পবিত্র আশুরা উপলক্ষে রাজবাড়ী আঞ্জুমান-ই-কাদেরিয়ার উদ্যোগে প্রতি বছরই বিশাল শোক মিছিল বের করা হয়। এ মিছিলে রাজবাড়ীর পার্শ্ববর্তী কয়েকটি জেলার বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লী অংশগ্রহণ করে। আশুরা উপলক্ষে এটিই দেশের সর্ববৃহৎ শোক মিছিল।

এ ছাড়া একই সময়ে আঞ্জুমান-ই-কাদেরিয়া পরিচালিত জেলার দৌলতদিয়া খানকা শরীফ থেকেও একটি শোক মিছিল বের করা হয়। এতে খানকা শরীফের কয়েক হাজার মুরিদান অংশগ্রহণ করেন। পরে সেখানেও মিলাদ-মাহফিল অনুষ্ঠিত হয়।

এবিএন/খন্দকার রবিউল ইসলাম/গালিব/জসিম 
 

এই বিভাগের আরো সংবাদ