আজকের শিরোনাম :

ডোমারে শিক্ষককে মারধরের ঘটনায় আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১০:৪১

নীলফামারীর ডোমার সরকারি ডিগ্রী মহাবিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রভাষক সোলাইমান আলীকে মারধরের ঘটনায় গতকাল রবিবার রাতে থানায় মামলা হয়েছে। 

এ ঘটনায় নাজিমুল ইসলাম নামের এক ছাত্রকে প্রেফতার করে জেল-হাজতে পাঠিয়েছে ডেমার থানা পুলিশ। আহত শিক্ষক  সোলাইমান আলী ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। শিক্ষকদের মারধরের ঘটনায় গতকাল রবিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে অভিযুক্ত ছাত্রদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে ওই কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা। তবে ছাত্ররা জানিয়েছেন মানববন্ধনে অংশ নেওয়ায় ফারুক নামে এক ছাত্র তাদের হুমকি দিয়েছে মানববন্ধনে না দাড়ানোর জন্য। এমনকি একই ক্লাসে পড়লেও যারা রাজনীতির সাথে জড়িত তাদের বড়ভাই বলার জন্য চাপ দেয়। বড়ভাই ধরে না ডাকলে তাদের মারধরসহ কলেজে না আসার হুমকি দেওয়া হয়।

এ মামলায় সূত্রে জানা যায় গত শনিবার দুপুরে কলেজের বিজ্ঞান ভবনের তৃতীয় তলার বারান্দায় একাদশ শ্রেণীর শিক্ষার্থী শফিকুল্লাহকে কলেজের কয়েকজন ছাত্র মারধর করছে। খবর পেয়ে ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষক আব্দুল মালেক ও সংস্কৃতি বিভাগের প্রভাষক সোলাইমান আলী ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থী শফিকুল্লাহকে বাচাঁতে গেলে কলেজছাত্র শান্ত ইসলাম ও সৈকত চৌধুরীর নেতৃত্বে ১৬/১৭ জন ছাত্র শিক্ষক সোলাইমান আলীর ওপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। 

এ সময় শিক্ষক আব্দুল মালেক সোলায়মান আলীকে রক্ষার চেষ্টা করলে তাকেও মারধর করা হয়। পরে কলেজের শিক্ষকরা তাঁকে উদ্ধার করে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।

এ ঘটনায় গতকাল রবিবার অভিযুক্ত দুই ছাত্র শান্ত ইসলাম ও সৈকত চৌধুরীসহ অজ্ঞাত ১৬/১৭ জনের নামে সোলাইমান আলী বাদী হয়ে ডোমার থানায় মামলা দায়ের করেন। পুলিশ সকালে নাজিমুল ইসলাম নামের এক ছাত্রকে কলেজ গেট থেকে আটক করে। 

এ ঘটনার প্রতিবাদে গতকাল রবিবার দুপুরে কলেজ মাঠে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। এ সময় নীলফামারী কলেজ সমিতির নেতারা এসে মানববন্ধনে অংশ নিয়ে একাত্মতা ঘোষণা করে। 

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রবিউল করিম জানান বিষয়টি খুবই দুঃখজনক। এর আগেও ওই দুই ছাত্র সবুজ নামের বাংলা বিভাগের এক প্রভাষকের গায়ে হাত তুলে। এ কারণে তিনি অনত্র বদলী নিয়ে চলে যান। 

এবিএন/মো. আব্দুল্লাহ আল মামুন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ