আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৩৯

সিরাজগঞ্জে শহরের আরাফাত হাসপাতালে ভুল চিকিৎসার শিকার সেই কামনা খাতুন (১৯) মারা গেছে। গতকাল শনিবার রাতে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যায়। শহর জুরে চলছে এনিয়ে নানা গুঞ্জন। নিহত কামনা খাতুন কালিয়া হরিপুর গ্রামের মো. আবু কালামের মেয়ে।

নিহতের স্বজনেরা জানান, গর্ভবতী কামনা খাতুন প্রসব ব্যাথায় গত ২৫ জুন শহরের আরাফাত হাসপাতালে ভর্তি হয়। পরদিন ২৬ জুন ডা. কমল কান্তি দাস অজ্ঞান করার পর ডা. আব্দুর রশিদ সিজার অপারেশনের মাধ্যমে সন্তান প্রসব করে। এরপর থেকেই কামনা খাতুন অসুস্থ্য হয়ে পরে। তিন দিন পর বাড়ি নিয়ে এলে আরও বেশি অসুস্থ্য হয়ে পড়ে সে।

 পরবর্তীতে ডা. রশিদ রোগী কে মেডিসিন বিশেষজ্ঞের কাছে রেফার্ড করেন। মেডিসিন বিভাগের চিকিৎসক ডা. সাজ্জাদ মাসুদের কাছে নেয়া হয়। অবস্থার অবনতি হওয়ায় তিনি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। শজিমেকে চিকিৎসা শেষে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসার পর কিছুটা সুস্থ্য হয়ে উঠলে বাড়ি নিয়ে আসা হয়।

কিছুদিন পর আবারও অসুস্থ্য হয়ে পরে কামনা খাতুন। মূমূর্ষ অবস্থায় তাকে গত ২৩ আগস্ট কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়। তারপরে কমিউনিটি হাসপাতালে তার চিকিৎসা চলে। কিছুদিন পরে তার অবস্থার খারাপের দিকে গেলে ঢাকায় নিয়ে যাওয়ার কথা বলে চিকিৎসক। গত শনিবার গভির রাতে ৭ সেপ্টেম্বর সে ঢাকার একটি হাসপাতালে মারা যায়।

এ বিষয়ে চিকিৎসক ও আরাফাত হাসপাতালের পরিচালক ডা. আব্দুর রশিদ এর সাথে রবিবার সকালে সরেজমিনে কথা বলতে চাইলে তিনি সাংবাদিকদের দেখা করেননি।


এবিএন/এস.এম. তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ