রুমায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৯, ১২:১৯

বিপুল উৎসাহ ও উদ্দীপনায় পাঁচ বছর পর জাঁকজমকভাবে অনুষ্ঠিত হলো আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বান্দরবানে রুমা উপজেলার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন বান্দরবান জেলা পরিষদে চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এ উপলক্ষে গতকাল শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টায় আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে রুমা সদর ইউনিয়ন পরিষদের প্রাঙ্গণে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ছিলেন বান্দরবান জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ক্যশৈহ্লা। 

প্রধান বক্তা মো. ইসলাম বেবী বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্যানেল পৌর মেয়র, সম্মেলন প্রস্তুতি কমিটি রুমা উপজেলা আওয়ামী লীগের আহবায়ক জুয়েল বম, বান্দরবান জেলা পরিষদে সদস্য, সঞ্চালনায় সদস্য সচিব, নাছির উল্লাহ মীর।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক পরিষদে সদস্য মো. শফিকুর রহমান, বান্দরবান পার্বত্য জেলা পরিষদে সদস্য লক্ষীপদ দাস ও সদস্য ক্যসাপ্রু মারমা।

এ সময় প্রধান অতিথি বক্তব্যের বলেন চাদাঁবাঁিজ ও সন্ত্রাসী এলাকার জন্য উন্নয়ন নয়, তাই এলাকার উন্নয়নে আইনশৃঙ্খলাবাহিনীদের সর্বদায় সজাগ থাকতে হবে বলে আহবান জানিয়েছেন। 

এ দুর্গম এলাকার হওয়ায় ঘোলা পানিতে মাছ শিকার করে, তাই আমরা এখানে যারা আওয়ামী লীগ আছি সবাইকে খুব সাবধানে থাকতে হবে।

তিনি আরো জানান এ এলাকার প্রতি আহবান আমরা এখানে ১১ জাতি বাঙ্গালিসহ ১২ জাতি বসবাস করি। তাই আমাদের সকলে একে অপরের প্রতি শ্রদ্ধা ও আন্তরিকতা সাথে কাজ করতে হবে। পাকিস্তান আমল থেকে এ পর্যন্ত আমার এলাকার জনগণ নিরহ, সৎ, পাহাড়ী বাঙ্গালি সবাই এলাকার উন্নয়নের জন্য সকলে নিজ নিজ দায়িত্বে বজায় রাখতে হবে।

মগ পার্টি কোথায় থেকে এসে নাম পরিবর্তন করে এ বান্দরবান জেলার একমাত্র বিশৃঙ্খলা সৃষ্টিকারী, তাই সময় থাকতে এ এলাকার ছেড়ে চলে যেতে হবে, তা না হলে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অভিযানে তদারীকি করা হবে। 

বক্তব্য শেষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও পাবর্ত্য মন্ত্রী নেতৃত্বে আজ আওয়ামী লীগ পূর্ণাঙ্গ কমিটি সুন্দর সাফল্য যোগ্য প্রতিনিধি গড়ে উঠুক। 

২য় অধিবেশনে উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনে বান্দরবান জেলা পরিষদে চেয়ারম্যানের নেতৃত্বে সকল উপজেলা সংগঠনে নেতা-নেত্রীবৃন্দদের মতামতে, যাচাই বাছাইয়ের বান্দরবান রুমা উপজেলার আওয়ামী লীগের সভাপতি, উহ্লাচিং মারমা প্যানেল উপজেলা চেয়ারম্যান ও প্যানেল উপজেলা ভাইস চেয়ারম্যান সাধারণ সম্পাদক থাংখামলিয়াম বম এ ত্রি-বার্ষিকী সম্মেলনে জয়লাভ করেছে।

এবিএন/চনুমং মারমা/গালিব/জসিম    

এই বিভাগের আরো সংবাদ