বান্দরবানে বৌদ্ধ ভিক্ষু অমৃতানন্দ হত্যার প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৪২

বান্দরবানে বৌদ্ধ ভিক্ষু অমৃতানন্দ হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) বিকালে বান্দরবান পার্বত্য ভিক্ষু পরিষদের উদ্যোগে প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে প্ল্যাকার্ড ও ব্যানার হাতে নিয়ে বান্দরবান সদর ও উপজেলার বৌদ্ধ ভিক্ষু ও ক্ষুদ্র নৃগোষ্টির স¤প্রদায়ের জনসাধারণ অংশ নেয়।

এসময় মানববন্ধনে বক্তারা বলেন, সুপরিকল্পিতভাবে কুমিল্লার এক বিহারের বৌদ্ধ ভিক্ষু অমৃতানন্দকে হত্যা করা হয়েছে এবং হত্যার পর তার লাশ গোমতী নদীর সেতুর কাছে ফেলে দিয়েছে হত্যাকারীরা। এসময় বক্তারা বৌদ্ধ ভিক্ষু অমৃতানন্দ হত্যাকারীদের খুঁেজ বের করে দৃষ্টান্তমুলক শাস্তি প্রদান ও বৌদ্ধ ভিক্ষুদের পর্যাপ্ত নিরাপত্তা প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানান।

বান্দরবানের বাঘমার বৌদ্ধ বিহারে অধ্যক্ষ ভদন্ত সমা মহাথের এর সভাপতিত্বে এসময় মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পার্বত্য ভিক্ষু পরিষদের সাধারণ সম্পাদক উ: তেজপ্রিয় থেরো,রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ শ্রীমৎ উ পঞঞা জোত মহাথের, পার্বত্য ভিক্ষু পরিষদের সভাপতি পঞঞানন্দ মহাথের, মানবাধিকার কর্মী অং চা মং মার্মা, নারী নেত্রী ডনাই প্রু নেলীসহ বৌদ্ধ ভিক্ষু নেতৃবন্দরা।


এবিএন/আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ