আজকের শিরোনাম :

কিশোরগঞ্জে ঈদজামায়াতের নিরাপত্তা ব্যবস্থায় ড্রোন ব্যবহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৮, ১১:২৪ | আপডেট : ১৬ জুন ২০১৮, ১১:৫৭

কিশোরগঞ্জ, ১৬ জুন, এবিনিউজ : দেশের বৃহত্তম ঈদ জামায়াতের জন্য সকল পুরোপুরি প্রস্তুত কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দান। দু’বছর আগে ঈদের দিন জঙ্গি হামলার প্রেক্ষাপটে এবার চার স্তরের নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে প্রশাসন। 

সার্বিক নিরাপত্তায় ১০টি সেক্টরে ভাগ করে নিরাপত্তা ব্যবস্থাকে ঢেলে সাজানো হয়েছে। পুরোমাঠ ও আশপাশ এলাকার আকাশ ড্রোনের মাধ্যমে পর্যবেক্ষণ করা হবে। 

গতকাল শুক্রবার বিকেলে পুলিশ সুপার পরীক্ষামূলকভাবে শোলাকিয়া মাঠে ড্রোন উড্ডয়ন করেন। এছাড়া পুলিশ, র‌্যাব, বিজিবিসহ শৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে সর্তকতার সাথে যথাযথ দায়িত্বপালন করার নির্দেশ দেয়া হয়। 

এবারের ১৯১ তম ঈদুল ফিতরের জামায়াতে ইমামতি করবেন ইসলাহুল মুসলিমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। জামাত শুরু হবে সকাল ১০টায়। বড় ঈদগাহ, বড় জামাত। মুসুল্লিদেরকে কেবল জায়নামাজ ছাড়া অন্য কিছু সাথে না আনতে অনুরোধ জানিয়ে মাইকিং করা হয়েছে। 

২০১৬ সালে জঙ্গি হামলার বিষয়টি মাথায় রেখে নিশ্চিদ্র নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ১০টি সেক্টরে ভাগ হয়ে দায়িত্ব পালন করবেন। নিরাপত্তার বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে তারা। পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ছাড়াও মাঠে থাকবে বিজিবির বিপুল পরিমাণ সদস্য। 

এ ছাড়া সাদা পোশাকে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যও থাকবে। মাঠে পর্যাপ্ত আর্চওয়ে, ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরারও ব্যবস্থা রাখা হয়েছে। পুরো মাঠ ও আশপাশ এলাকার আকাশ থেকে ড্রোনের মাধ্যমে গতিবিধি পর্যবেক্ষন করা হবে। 

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ  জানিয়েছেন, চারস্তরে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। পুরো এলাকা মনিটরিং করার জন্যে মাঠ ও আশপাশ এলাকার আকাশে দুটি ড্রোন উড্ডয়ন করবে। প্রত্যেক মুসল্লিকে তল্লাশির মাধ্যমে মাঠে প্রবেশ করানো হবে। শান্তিপুর্ণভাবে মুসুল্লিরা জামাত আদায় বরতে পারবেন। 

এবিএন/শাফায়েতুল ইসলাম/জসিম/নির্মল

এই বিভাগের আরো সংবাদ