আজকের শিরোনাম :

কাউনিয়ায় নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির অপরাধে ব্যবসায়ীকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৪:৩৭

রংপুরের কাউনিয়ায় খানাসামা হাটে নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির অপরাধে শাহার আলী নামের এক জাল ব্যবসায়ী এক হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড করেছে ভ্রাম্যমাণ আদালত। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মোছা. উলফৎ আরা বেগম এ দন্ডের রায় প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন কাউনিয়া থানার এক দল পুলিশ।

ভ্রাম্যমাণ আদালতের ব্রেঞ্চ সহকারী ফারুক হাসান জানান উপজেলার খানসামা হাটে সাব হাট ইজারাদারের পরক্ষ ও প্রত্যক্ষ সহযোগিতায় একশ্রেণীর অসাধু ব্যবসায়ীরা নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রি করছে। 

এমন তথ্যের ভিত্তিতে গতকাল সোমবার সন্ধায় ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট অভিযান পরিচালনা করে একহাজার ফিট কারেন্ট জাল জব্দ করে। এ সময় কারেন্ট জাল ব্যবসায়ী শাহার আলীকে আটক করা হয়। তিনি নিজের অপরাধ শিকার করলে তাঁকে ১৫ দিনের কারাদন্ড অনাদায়ে এক হাজার টাকা জরিমানা করে আদালত। ঘটনাস্থলে জরিমানার টাকা পরিশোধ করলে তাদেরকে ছেড়ে দেয়া হয়। পরে জব্দকৃত কারেন্ট জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

ইউএনও মোছা. উলফৎ আরা বেগম জানান মৎস্য অধিদপ্তর আইনের নিষিদ্ধ কারেন্ট জাল বিক্রির দায়ে  দন্ডবিধি ১৯৫০ এর ৫-ক/২ ধারায় অপরাধীকে কারাদন্ড অনাদায়ে জরিমানা করা হয়েছে।

এবিএন/মো. মিজানুর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ