আজকের শিরোনাম :

তিতাসে স্কুলের কমিটি গঠন নিয়ে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৫২

কুমিল্লার তিতাস উপজেলার সাতানী ইউনিয়নের হরিণপুর এমএতাহের সরকাফর প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন নিয়ে গতকাল সোমবার বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন ওই এলাকার গই্যমান্য ব্যক্তিবর্গ। 

অভিযোগকারীরা বলেন গত ১৮/৭/১৯ তারিখে উপজেলা শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার মোহাম্মদ আবদুস সালাম স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে জানা যায় গাজীপুর ক্লাস্টারের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি পুনর্গঠনের লক্ষে তফসিল ঘোষণা করেন। 

নির্বাচনী তফসিল সূত্রে জানা যায় ১/৮/১৯ খসরা ভোটার তালিকা প্রকাশ ৮/৮/১৯ চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ, মনোনয়ন পত্র বিতরণ ২২/৮/১৯ এবং একই তারিখে দাখিল করতে হবে। 

মনোনয়ন পত্র বাছাই ২৬/৮/১৯ এবং প্রত্যাহারের শেষ তারিখ ২৭/৮/১৯। প্রতীক বরাদ্ধ ২৯.৮.১৯ ভোট গ্রহণের তারিখ ৮/৯/১৯। কিন্তু এ সকল কোনো নিয়মই মানেননি বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল। 

অভিযোগকারীরা আরো বলেন প্রধান শিক্ষক গ্রামের গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে আলোচনা না করেই তার মনগড়া মতন কমিটি গঠন করতেছে। এলাকাবাসীর দাবি শিক্ষা অফিসের ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী নির্বাচনের মাধ্যমে কমিটি পুনর্গঠন করা হউক। 

এ সময় উপস্থিত ছিলেন মুন্নাফ মেম্বার, মজিবুর রহমান, হারাধন ভৌমিক, শান্তি রঞ্জণ ভৌমিক, রমেশ চন্দ্র ভৌমিক, আবদুল মজিদ, মো. লিটন মিয়া, মো. আক্তার হোসেন, শাহজালাল ও দিলু মিয়া প্রমূখ। 

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রফুল্ল চন্দ্র রায় বলেন আমি পূবের্র কমিটির সকলকে অবগত করেছি।

এবিএন/কবির হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ