কুমিল্লার মেঘনায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ দাখিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০১৯, ১৮:২৫

কুমিল্লার মেঘনা উপজেলার ৮নং ভাওর খোলা ইউপি চেয়ারম্যান ফারুক আব্বাসীর বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে ওই ইউনিয়ন পরিষদের ৭জন সদস্য স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ,২৫/৮/১৯ইং রবিবার  উপজেলা নির্বাহী অফিসার বরাবর দাখিল করেছে সদস্যরা। লিখিত অভিযোগ সুত্রে জানা যায় চেয়ারম্যান ফারুক আব্বাসী পরিষদের সদস্যদের নিয়ে  নিয়মিত কোন মাসিক সভা আহ্বান করেন না। ৪/৫ মাস পর পর তাহার মন চাইলে তার পছন্দনিয় কয়েকজন সদস্য কে ডেকে নিয়ে কিছু কথাবার্তা বলে মাসিক সভা বলে চালিয়ে দেওয়ার অপচেষ্টা করেন এবং সদস্যদের স্বাক্ষর নেওয়ার চেষ্টা করেন।

এছাড়াও প্রত্যেক ওয়ার্ড থেকে ট্যাক্স ও ট্রেড লাইসেন্স হতে আদায় কৃত সমুদয় টাকা মেম্বারদের সম্মানী ভাতা না দিয়ে চেয়ারম্যান নিজেই আত্মসাৎ করেন এবং ৩ বৎসরের আদায়কৃত ট্যাক্স এর টাকা থেকে কোনো সদস্যদের সম্মানী ভাতা প্রদান করেন নাই। তিনি অনেক সময় উন্নয়ন প্রকল্প রাস্তাঘাট,টি,আর,কাবিখা,এল জি এস পি ও বিজিএফসহ পরিষদের কোন কাজে সদস্যদের সাথে কোন প্রকার সমন্বয় করেন না এবং সরকারী ইউনিয়ন পরিষদ অফিস থাকা সত্বেও পরিষদের অফিস ব্যবহার না করে নিজ বাড়িতে তাহার ইচ্ছে মতো পরিষদের কাজ পরিচালনা করে। শুধু তাইনা সদস্যদের  তাহার বাড়িতে নিয়ে অশারীন কথাবার্তা বলে,যার কারনে সদ¯্ররা তার বাড়িতে উপস্থিত হন না।

চেয়ারম্যান ফারুক আব্বাসীর এহেন অনিয়ম.দুর্নীতি, সেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতি ইত্যাদি কর্মকান্ডের বিরুদ্ধে সঠিক তদন্ত করে ব্যবস্থা গ্রহনের জন্য নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করেন সদস্যবৃন্দ। লিখিত অভিযোগে স্বাক্ষর করেছেন মনিরা বেগম(৭,৮,৯)ওয়ার্ডের সংরক্ষিত সদস্য,মনির হোসেন ৯নং ওয়ার্ড সদস্য,কামাল হোসেন ৮নং ওয়ার্ড সদস্য,জজ মিয়া ৭নং ওয়ার্ড সদস্য,মোসাঃ ফাতেমা(১,২,৩নং ওয়ার্ড সংরক্ষিত সদস্য,রেখা বেগম ৪.৫.৬নং ওয়ার্ড সদস্য,মো. সাব মিয়া ৫নং ওয়ার্ড সদস্য ও মো. শফিকুল ইসলাম ৩নং ওয়ার্ড সদস্য।

এবিষয়ে ইউপি চেয়ারম্যান ফারুক আব্বাসী বলেন আমার জনপ্রিয়তায় ঈর্ষাণ¦ীত হয়ে একটি কুচক্রমহল আমার পরিষদের সদস্যদের দিয়ে এসব মিথ্যা বানোয়াট কল্পকাহিনী লিখে অভিযোগ দিযেছে। উপজেলা নির্বাহী অফিসার আফরোজা পারভিন বলেন আমি লিখিত অভিযোগ পেয়েছি এবং তদন্ত কমিটি করে তদন্তের নির্দেশ দিযেছি। কতসদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করেছেন জানতে চাইলে তিনি রাগান্নিত হয়ে বলেন আমি ছুটিতে আছি অফিসে এসে জেনে যাবেন।
 

এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ