আজকের শিরোনাম :

হরিণাকুন্ডু পৌরসভার মেয়রের ১বছরের কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ আগস্ট ২০১৯, ১৯:০৩

ঝিনাইদহের হরিণাকুন্ডু পল্লী বিদ্যুৎ উপকেন্দ্রে হামলা ও মারপিটের ঘটনায় দায়ের করা মামলায় হরিণাকুন্ডু পৌর সভার মেয়র শাহিনুর রহমান রিন্টুকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার বিকেলে ঝিনাইদহের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩য় আদালতের বিচারক এম এ আজহারুল ইসলাম এ রায় দেন।

আদালত সুত্রে জানা যায়, ২০১৫ সালের ১৩ জুলাই লোডশেডিং জনিত কারনে উপজেলার দিগনগর গ্রামে পল্লী বিদ্যুতের উপকেন্দ্রে পৌর মেয়র শাহিনুর রহমান রিন্টু তার লোকজন হামলা চালায়।

এ সময় উপকেন্দ্রে ভাংচুরসহ ইউসুফ আলী নামের এক লাইন ম্যানকে মারধর করে তারা। এ ঘটনার পরের দিন ১৪ জুলাই ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম প্রশাসন এমরুল হাসান মাসুদ বাদি হয়ে পৌরসভার মেয়র শাহিনুর রহমানের নাম উল্লেখ করে অজ্ঞাতদের আসামী করে হরিণাকুন্ডু থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।

২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি পিবিআই পরিদর্শক আব্দুল লতিফ ৬ জনের নামে আদালতে চার্জশীট দাখিল করেন। স্বাক্ষ্য গ্রহণ ও বিচারিক প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার বিচারক তাকে এক বছর বিনাশ্রম কারাদন্ডের সাথে এক হাজার টাকা জরিমানা আদায়ের আদেশ দেন তিনি।

জরিমানার টাকা অনাদায়ে আরো ২০ দিনের কারাদন্ডের আদেশ দেওয়া হয়। এ মামলার অন্য ৫ আসামীকে খালাস দেয়া হয়েছে। সরকার পক্ষে এপিপি স্বপন কুমার মিত্র ও আসামী পক্ষে এড আব্দুল্লাহ আল মামুন মামলাটি পরিচালনা করেন।


এবিএন/যবনিকা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ