আজকের শিরোনাম :

নুসরাত হত্যা মামলার আসামী মনির জামিন নামঞ্জুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৯, ১৯:২৪

সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসসরাত জাহান রাফি হত্যা মামলার আসামী কামরুন নাহার মনির জামির আবেদন না মঞ্জুর করেছেন ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ বুধবার দুপুরে মামলার ১৬ আসামীকে হাজির করার পর আদালতের কার্যক্রম শুরু হয়।

প্রথমে মনির আইনজীবী আহসান কবির বেঙ্গল তার জামিন আবেদন করেন। আবেদনে তিনি উল্লেখ করেন কামরুন নাহার মনি নয় মাসের অন্তঃসত্তা, অনাগত সন্তানের নিরাপদ প্রসবের জন্য তার জামিন পাওয়া খুবই জরুরী,জামিন পেলে সে পালিয়ে যাবেনা।তবে রাষ্ট্র পক্ষের পিপি হাফেজ আহমদের বিরোধীতার কারনে আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করেন।

জামিন শুনানী শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই পরিদর্শক শাহ আলমকে দ্বিতীয় দিনের মতো জেরা শুরু করেন আসামী পক্ষের আইনজীবী ফারুক আহমদ। পুরো জেরায় তাকে মামলার এজহার,চার্জশীট,নুসরাতের মৃত্যুকালীন জবানবন্দির উপর ৭১টি প্রশ্ন করেন আইনজীবী। প্রশ্নের উত্তরে শাহ আলম জানান, থানা হইতে ঘটনাস্থলেরর দুরত্ব ০.১ কিলোমিটার,এজহারের তারিখের জায়গা খালি আছে,বাদীর এজহারের বর্নিত ঠিকানায়  চরছান্দিয়া ইউপি উল্লেখ নাই,তদন্তকালে হাত মোজা,কালো চশমা উদ্ধার করা সম্ভব হয়নি,এজহারে বোরকার রংয়ের উল্লেখ নাই,এজহারের সাথে কোন আলামত ছিলেন মর্মে উল্লেখ নাই,এজহারে দাহ্য পদার্থ উল্লেখ আছে তবে কেরোসিন উল্লেখ নেই,তদন্তকালে নুসরাতের পরীক্ষার হলের ফাইল উদ্ধার করা যায়নি,

ঘটনার সময় ৬ এপ্রিল সকাল অনুমান ৯টা ৫০ মিনিট,ঘটনার পর মামলা রুজুতে বিলম্ব হয়েছে কিনা জানা নেই,তিনি আগে সোনাগাজী থানায় এসআই হিসেবে কর্মরত ছিলেন,ব্যারিষ্টার সায়েদুল হক সুমন নুসরাতের বিষয়ে সাইবার ট্রাইব্যুনালে মামলা করেছে কিনা অফিশিয়ালি জানা নেই,নুসরাতের মৃত্যুকালীন জবানবন্দিতে ১০ ধারায় মামলার নাম্বার উল্লেখ নাই,নুসরাতের মৃত্যুকালীন জবানবন্দিতে চার জন বোরকা ও নেকাব পরা মেয়ে ডেকে নিয়ে যায় মর্মে উল্লেখ আছে,এজহারের দ্বিতীয় পাতায় একজন ডেকে নিয়ে যায় মর্মে উল্লেখ আছে।

সবশেষে আইনজীবী ফারুক আহমদ তদন্তকারী কর্মকর্তা শাহ আলম প্রশ্ন করেন পিবিআই ডিআইজ বনজ কুমমার মজুমদার আসামীরা রিমান্ডে থাকারর সময় সংবাদ সম্মেলনে বলেছেন নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার সময় পিবিআই এসপি জাহানারা ও এএসপি রিমা সেডো তদন্ত করেছেন,এ দুইজন ডাক্তারদের ভুল বুজিয়ে নুসরাতের জবানবন্দি গ্রহন করান। উত্তরে শাহ আলম সত্য নয় বলে জানান।

মামলার কার্যক্রম শেষ হওয়ার আগে রুহুল আমিনের আইনজীবী কামরুল হাসান আদালতকে জানান, জেরা করার জন্য রুহুল আমিন ও শামিমের কথোকপথনের অডিও, নুসরাতের মৃত্যুকালীন জবাবন্দিও ভিডিও পাওয়া খুবই জরুরী। আদালত তখন সেগুলো বৃহস্পতিবার সরবরাহ করা হবে বলে আইনজীবীকে আশ্বস্ত করেন।মামলার তদন্তদকারী কর্মকর্তার অসমাপ্ত জেরা বৃহস্পতিবার পুনরায় শুরু হবে আদেশ দিয়ে বিকালে আদালত মুলতবী করেন বিচারক মমামুনুর রশিদ।


এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ