আজকের শিরোনাম :

মুরাদনগরে হত্যার চেষ্টার প্রতিবাদে আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৯, ১২:২৪

কুমিল্লার মুরাদনগর উপজেলার যাত্রাপুরে দুই সন্তানের জননী গৃহবধূ নার্গীস আক্তারকে গলাকেটে হত্যার চেষ্টার প্রতিবাদে আসামিদের বিচারের দাবিতে গতকাল মঙ্গলবার দুপুরে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তাগণ অভিযোগ করেন মুরাদনগর উপজেলার যাত্রাপুর গ্রামের মো. আব্বাস মিয়ার কন্যা নার্গিসের সাথে পাশর্^বর্তী হোমনা উপজেলার রঘুনাথপুর গ্রামের আবুল হাসেমের ছেলে ইউনুছ মিয়ার সাথে ৪ বছর পূর্বে সামাজিকভাবে ২ লক্ষ টাকা দেন মোহরে বিবাহ সম্পন্ন হয়। 

বিয়ের পর থেকে নার্গিসের ভাসুর মো. কাশেম ও জা পাপিয়া বিভিন্ন সময় বিভিন্ন বিষয়ে দ্বন্দ্ব সৃষ্টি করে এবং নার্গিসকে প্রাণে মেরে ফেলার চেষ্টা অব্যাহত রাখে। তারই যের ধরে গত ঈদুল ফিতরের দিন নার্গিসের ভাসুর আবুল হাসেমের পুত্র মো. কাশেম, মো. কাশেমের স্ত্রী পাপিয়া বেগম, হোসেন মিয়ার স্ত্রী মোসা. সেফালী, মৃত আবুল হাসেমের স্ত্রী মোসা. রেজিয়া বেগম মিলে নার্গিসকে ডেকে বাড়ীর ছাদে নিয়ে বটি দা দিয়ে গলাকেটে হত্যার চেষ্টা করে। 

নার্গিসের চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অবস্থান বেগতিক দেখে দায়িত্বরত চিকিৎসক নার্গিসকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে। পরে উন্নত চিকিৎসার জন্য নার্গিসকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

এ ঘটনায় নার্গিসের পিতা মো:.আব্বাস মিয়া বাদী হয়ে গত ৭ জুলাই কুমিল্লার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৪নং আমলী আদালতে একটি মামলা দায়ের করে। বিজ্ঞ আদালত দীর্ঘ শুনানির পর হোমনা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাকে মামলাটি এফএআ করার নির্দেশ প্রদান করেন। মামলা দায়েরের পর থেকে মামলা তুলে নিতে আসামিরা নার্গিসের পরিবারকে বিভিন্নভাবে হত্যার হুমকি দিয়ে আসছে। 

এ ঘটনায় এলাকাবাসী গতকাল মঙ্গলবার দুপুরে মুরাদনগর উপজেলার যাত্রাপুরে মানববন্ধন করে হত্যার চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এলাকাবাসীর আয়োজনে ওই মানববন্ধনে উপস্থিত ছিলেন সাবেক সেনা সদস্য জাহাঙ্গীর আলম, আবু কাউছার, হারুন মিয়া, আবুল কালাম আজাদ, আক্কাস মিয়া, মায়া বেগমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এবিএন/শাকিল মোল্লা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ