আজকের শিরোনাম :

জলঢাকায় স্কুলছাত্রী আত্মহত্যা প্ররোচণাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৯, ১২:০৭

নীলফামারী জেলার জলঢাকা উপজেলার চিড়া ভিজা গোলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর মেধাবী শিক্ষার্থী মীম আক্তার টুম্পা আত্মহত্যার প্ররোচণাকারী বখাটে নুরন্নবীগংদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে তার সহপাঠিসহ স্কুলের শিক্ষার্থীরা। 

গতকাল মঙ্গলবার দুপুরে জলঢাকা উপজেলার চিড়া ভিজা গোলনা দ্বি-মূখী উচ্চ বিদ্যালয়ে স্কুলের আয়োজনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বিদ্যালয়ের সকল শিক্ষার্থী অংশ নিয়ে টুম্মা আত্মহত্যার প্ররোচণাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। ৮ম শ্রেণীর শিক্ষার্থী মিলন চন্দ্র রায় টুম্মা আত্মহত্যার কারণ বের করে অপরাধীদের শাস্তির দাবি জানান। 

টুম্পার সহপাঠি সানিয়া জাহান স্বপ্নিল ও অলিমা আক্তার বলেন আর কোন টুম্মা যেন এভাবে হারিয়ে না যায়। তারা টুম্পা আত্মহত্যার প্ররোচণাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। 

প্রধান শিক্ষক আল হাসান জায়েদ নওরোজী সোহেল বলেন টুম্মার মৃত্যুতে আমরা শোকাহত। সঠিক তদন্তের মাধ্যমে অপরাধীদের শাস্তির আওতায় আনা উচিত। গত ২১ আগষ্ট চিড়াভিজা গোলনা গ্রামের মিজানুর রহমানের কন্যা মীম আক্তার টুম্পার বাড়ীতে বখাটে একই এলাকার মনছুর আলীর ছেলে মো. নুরন্নবী, তার চাচা আজহারুল ইসলামসহ আট–নয়জনের একটি দল তাদের বাড়ীতে প্রবেশ করে অশ্লীল ভাষায় টুম্মাকে গালিগালাজ, মেরে ফেলার হুমকিসহ তাকে অপহরণ করে নিয়ে যাওয়ার কথা বলে। বাড়ীর লোকজন এ সময় ট্রিপল নাইন নম্বরে ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে আসলে বখাটে নুরন্নবীরা এলাকা ত্যাগ করে পালিয়ে যায়। 

পুলিশ যাওয়ার পরে নুরন্নবী ও তার চাচাসহ আরো বেশকিছু লোকজন বাড়ীর পিছন দিক দিয়ে টুম্মাদের বাড়ীতে প্রবেশ করে তাদের হুমকি প্রদান করে চলে যায়। এ দিকে বিকালে টুম্মা অশ্লীল কথাবার্তা সহ্য করতে না পেরে ঘড়ে ফ্যানের সাথে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। 

এ ঘটনায় ২২ আগষ্ট টুম্মার বাবা বাদী হয়ে জলঢাকা থানায় মামলা করলেও অদ্যাবধি পুলিশ কোন আসামিকে গ্রেফতার করতে পারেনি বলে জানিয়েছে টুম্পার বাবা মিজানুর রহমান। 

তিনি টুম্পার আত্মহত্যার প্ররোচণাকারী নুরœবীগংদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এবিএ/মো. আব্দুল্লাহ আল মামুন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ