আজকের শিরোনাম :

নাইক্ষ্যংছড়িতে উপজাতি কিশোরী বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ আগস্ট ২০১৯, ১১:১৮

প্রেম চিনেনা জাত-পাত আর পেটে চিনেনা ভাত অভাত এই প্রবাদটি আবারো সত্যি হলো নাইক্ষ্যংছড়ির তরুণী ও কক্সবাজারের রামুর তরুণের মধ্যে। দীর্ঘ এক বছর প্রেম করার পরে তাদের প্রেমের সফল সমাপ্তি ঘটে। বৌদ্ধ ধর্ম ত্যাগ করে ওই উপজাতি কিশোরীর ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। 

গতকাল মঙ্গলবার (২৭ আগস্ট) বিকালে পারিবারিকভাবে এই পাহাড়ি-বাঙালি এই নব-দম্পতিদের আনুষ্ঠানিক মেনে নেওয়া হয়।

পারিবারিক সূত্রে জানা যায় গত ১৮ আগষ্ট কক্সবাজার নোটারি পাবলিকের কার্যালয়ে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি মারোগ্যাপাড়া এলাকার অংথোয়াই হ্লার মেয়ে উমে মারমা (কারিশমা) তিনি মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর আদর্শে অনুপ্রাণিত হয়ে ইসলাম ধর্মের মূলমন্ত্র পবিত্র কালেমা (লা ইলাহা ইল্লাল্লাহু মুহাম্মাদুর রাসুলুল্লাহ) পাঠ করে পার্শ্ববর্তী রামু উপজেলার কচ্ছপিয়া এলাকার স্থানীয় একজন মাওলানার মাধ্যমে মৌখিকভাবে উচ্চারণ করে বৌদ্ধ ধর্ম ত্যাগ করে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন। 

আরো জানা যায়, ধর্মান্তরিত হওয়া তরুণীটির বর্তমান নাম আয়েশা ছিদ্দিকা। তাদের এই হলফনামাটি সম্পন্ন করেন অ্যাডভোকেট সাইফুল ইসলাম এবং ধর্মান্তরিত আয়েশা ছিদ্দিকার দস্তখতটি সনাক্ত করেন অ্যাডভোকেট বিভূতিভূষণ শর্মা

ইসলাম ধর্ম গ্রহণকারী আয়েশা ছিদ্দিকা বলেন সকল ধর্মের মধ্যে ইসলাম ধর্ম শ্রেষ্ঠ ধর্ম। তাই আমি কারো বিনা প্ররোচণায়, স্বেচ্ছায় হলফনামার মাধ্যমে পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছি। 

তিনি আরো জনান গত ২০ আগষ্ট কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের বালুবাসা গ্রামের ছৈয়দ করিমের ছেলে নুরুল্লাহর সাথে  ৫ লক্ষ টাকা দেন মোহর ধার্য করে উভয়ের সম্মতিক্রমে ইসলামের শরিয়তের বিধান মতে স্থানীয় একজন মাওলানার মাধ্যমে আকদ পড়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হইয়াছি। আমরা সকলের সহযোগিতাসহ দোয়া কামনা করছি।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ