আজকের শিরোনাম :

বালিয়াডাঙ্গীতে প্রধান শিক্ষক অর্থ আত্মসাতের অভিযোগে সাময়িক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ আগস্ট ২০১৯, ১৬:৫৯

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার নত্নাই বগুলবাড়ী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল আলীকে ১৯ লক্ষ ৬৯ হাজার ৯শ টাকা আত্মসাৎ এর অভিযোগে সাময়িক বরখাস্ত করেছে ম্যানেজিং কমিটি

গত ২৪ আগস্ট প্রতিষ্ঠানটির ৫৮নং সভার সিদ্ধান্ত মোতাবেক ১৯ লক্ষ ৬৯ হাজার ৯শ টাকা আত্মসাতের প্রাথমিক প্রমাণ পাওয়ায় প্রতিষ্ঠানের প্যাডে ২৪ আগস্ট তারিখের আর,বি,এস,সি/০১/২০১৯নং স্মারকে ওই প্রতিষ্ঠানের গভার্নিং বডির সভাপতি মোহাম্মদ আলীর স্বাক্ষরিত পত্রে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বতœাই বগুলবাড়ী স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আইয়ুব আলী জানান বরখাস্ত হওয়া প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ উঠলে ৩ সদস্য বিশিষ্ট নিরীক্ষা কমিটি গঠন করে অভিযোগের তদন্ত করা হয়। তদন্তে প্রাথমিকভাবে প্রতিষ্ঠানের আর্থিক লেনদেনে অনিয়মসহ অর্থ আত্মসাৎ এর অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গেছে। 

প্রতিষ্ঠানের সভাপতি বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ আলী  জানান প্রধান শিক্ষক আব্দুল আলী প্রতিষ্ঠানের অর্থ আত্মসাৎ ও নানা অনিয়মের কারণে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

ইতোমধ্যে সাময়িক বরখাস্তের পত্র দিনাজপুর বোর্ড, জেলা প্রশাসক, জেলা শিক্ষা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট দপ্তরে প্রেরণ করা হয়েছে। 

বালিয়াডাঙ্গী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুর রহমান  জানান আজ মঙ্গলবার সকালে রতœাই বগুলবাড়ী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের একটি পত্র পোস্ট অফিসের মাধ্যমে পেয়েছি। 

বতœাই বগুলবাড়ী স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক আব্দুল আলী  জানান সম্প্রতি একটি নিয়োগ কাজে নিয়ম বহির্ভূতভাবে নিয়োগ দেওয়ার চেষ্টা করছিল গভার্নিংবডি। আমি বিষয়টিতে বাঁধা দেওয়ায় চক্রান্ত করে আমাকে বরখাস্ত করা হয়েছে। 

তাছাড়া নিয়ম অনুযায়ী প্রতিষ্ঠানের চাকুরীরত ব্যক্তি কোন দোষ করলে তাকে দোষ স্বীকার করে আত্মসমার্পণের সুযোগ দেয়ার বিধান রয়েছে। কোন নোটিশ ছাড়াই সাময়িক বরখাস্ত এটি আমাকে বরখাস্ত করা চক্রান্ত ছাড়া অন্য কিছু নয়। 

এবিএন/মো. রমজান আলী/গালিব/জসিম
 
 


  
 

এই বিভাগের আরো সংবাদ