আজকের শিরোনাম :

গরমে বেড়েছে ডায়রিয়ার প্রকোপ

চিতলমারীতে স্যালাইন সংকটে সাধারণ মানুষের দুর্ভোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০১৮, ১৯:৪৩

বাগেরহাট, ১৪ জুন, এবিনিউজ : বাগেরহাটের চিতলমারীতে প্রচন্ড গরমে প্রতিদিনই ডায়রিয়া রোগীর সংখ্যা বাড়ছে। উপজেলার বিভিন্ন এলাকা থেকে শিশু ও বৃদ্ধাসহ বিভিন্ন বয়সের রোগীরা চিকিৎসা নেওয়ার জন্য ভিড় করছেন উপজেলা স্বাস্থ্য কেন্দ্রসহ ইউনিয়ন ও কমিমিউনিটি ক্লিনিকে। এ অবস্থায় উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে কলেরা স্যালাইন না থাকায় গরীব রোগীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ডায়েরিয়া ওয়ার্ডে ঘুরে জানা গেছে, শিশুসহ বিভিন্ন বয়সের রোগীরা এখানে ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন। এরমধ্যে বৃদ্ধা দিপা রানী (৮০), জামিলা (৪০), নিবাস বাড়ৈ (২৮) ও শিশু অঙ্কিতাসহ (৩) অনেক রোগী ও তাদের স্বজনরা জানান, হাসপাতালে কলেরা স্যালাইন না থাকায় বাজার থেকে তাদের  স্যালাইন কিনতে হচ্ছে। এ পরিস্থিতিতে সাধারণ গরীব-অহসায় রোগীরা চরম বিপাকে পড়েছেন। 

এ ব্যাপারে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মুকুল কুমার মজুমদার জানান, হঠাৎ তাপমাত্রা বেড়ে যাওয়ায় প্রতিদিন রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এতে স্বাস্থ্যকেন্দ্রে পর্যাপ্ত স্যালাইন না থাকায় রোগীদের ঠিকমতো সেবা দেওয়া যাচ্ছে না। 

এ ছাড়া গত সপ্তাহ হতে বাগেরহাট সদর হাসপাতাল থেকে কলেরা স্যালাইনের সাপ্লাই বন্ধ রয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হলেও এখনো পর্যন্ত ডাইরিয়া রোগীদের জন্য সেগুলি পাঠানো হয়নি। 

এবিএন/এস এস সাগর/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ