বাউফলে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ আগস্ট ২০১৯, ২০:১৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে পটুয়াখালীর বাউফল উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে প্রায় ১ লক্ষ গাছের চারা বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে আজ রবিবার দুপুর ১২ টায় কালিশুরী ডিগ্রী কলেজ, নুরাইনপুর অগ্রনী বিদ্যাপীঠ ও পূর্ব মদনপুরা সরকাারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়েছে।

উপজেলার কালিশুরী ডিগ্রী কলেজের ৩’শ শিক্ষার্থীর মাঝে ৯’শত চারা বিতরণ করেন ওই কলেজের অধ্যক্ষ নেছার উদ্দিন(জামাল)শিকদার। নুরাইনপুর অগ্রনী বিদ্যাপীঠ বিদ্যালয়ে চারা বিতরণ করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি জাহাঙ্গীর হোসেন বিশ্বাস।

 এ সময়ে তিনি প্রায় চার’শ  ছাত্র-ছাত্রীর হাতে একটি করে গাছের চারা তুলে দেন। পূর্ব মদনপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২’শ ১০ জন কোমলমতি শিক্ষার্থীর প্রত্যেকের হাতে একটি করে গাছের চারা তুলে দেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কামরুন্নেছা। ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হাবিবা সুলতানা কানন বলেন, শিক্ষার্থীরা গাছের চারা হাতে পেয়ে বেজায় খুশি। শিক্ষার্থীদের পাশাপশি  সাধারণ মানুষদেরও  এ সব পরিবেশ বান্ধব গাছ লাগানো উচিত।
 

এবিএন/দেলোয়ার হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ