খাগড়াছড়ি সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাক’র মতবিনিময় সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯, ১৭:০২

খাগড়াছড়ি পার্বত্য জেলার “চাই স্বাস্থ্য সেবায় জবাবদিহিতা-চাই দুর্নীতিমুক্ত বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে আধুনিক জেলা সদর হাসপাতালের সেবার মান বৃদ্ধির লক্ষে টিআইবি’র সহযোগিতায় এবং সচেতন নাগরিক কমিটি(সনাক)’র এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সনাক’র সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান সভাপতিত্বে গত বুধবার সকাল ১১.০০ টায় হাসপাতালের সম্মেলন কক্ষে সনাক এ আয়োজন করে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার সিভিল সার্জন ডাঃ মোঃ ইদ্রীস মিঞা। তিনি বলেন, “যারা হাসপাতালের বিভিন্ন সমস্যা নিয়ে কথা বলে তারাই সত্যিকারের স্বাস্থ্য সচেতন, সনাক ও সংশ্লিষ্ট সবার সহযোগিতায় আমরা এগিয়ে যাচ্ছি”। টিআইবির এরিয়া ম্যানেজার সুইমংচিং মারমার সঞ্চালনায় উক্ত মতবিনিময় সভায় হাসপাতাল পর্যবেক্ষণ প্রতিবেদন উপস্থাপন করেন সচেতন নাগরিক কমিটির খাগড়াছড়ির স্বাস্থ্য বিষয়ক উপ-কমিটির আহ্বায়ক মো: জহুরুল আলম।

তিনি সম্মিলিত প্রচেষ্ঠার মাধ্যমে খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালকে দেশের একটি শেষ্ঠ হাসপাতাল হিসেবে গড়ার প্রত্যয় ব্যক্ত করেন। উক্ত সভায় আবাসিক মেডিকেল অফিসার ডা: নয়নময় ত্রিপুরা বলেন, “সনাক বা অন্য কেউ যদি অবৈধ লেনদেন ও অসদাচরন এর কোন অভিযোগ বা প্রমাণ পান, তাহলে আমাকে সরাসরি জানানোর অনুরোধ করছি, আমরা তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেব”।

উক্ত সভায় সনাক এর সহযোগিতায় প্রণীত ভাজঁপত্র সিভিল সার্জন ডা: মো: ইদ্রীস মিঞা কে হস্তান্তর করেন সনাক সভাপতি প্রফেসর বোধিসত্ত্ব দেওয়ান। সভায় জুনিয়র কনসালটেন্ট(কার্ডিওলজি) ডা: মো: সৈয়েদুল আলম কোরাইশী, জুনিয়র কনসালটেন্ট(গাইনী) ডাঃ জয়া চাকমা, জুনিয়র কনসালটেন্ট( শিশু) ডাঃ রাজেন্দ্র ত্রিপুরা, মেডিকেল অফিসার ডা: রাজর্ষি চাকমা, ডা: অনুতোষ চাকমা,

নার্সিং সুপারভাইজার জুরান মনি চাকমা ও শান্তা তালুকদার, হাসপাতাল সমাজসেবা কর্মকর্তা রোকেয়া বেগম সহ হাসপাতালের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং সনাক ও ইয়েসের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। টিআইবি’র খাগড়াছড়ি এরিয়া ম্যানেজার সুইমং চিং মারমা স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।


এবিএন/চাইথোয়াই মারমা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ