আজকের শিরোনাম :

রাঙামাটিতে সেনা সদস্যদের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্ত্রাসী নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ আগস্ট ২০১৯, ১৬:৫৯ | আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ১৭:১৬

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে সেনাবাহিনীর টহলে ফের হামলার ঘটনা ঘটেছে। এ সময় সেনাবাহিনীর পাল্টা গুলিতে সুমন চাকমা ওরফে কসাই চাকমা নামে এক সন্ত্রাসী নিহত হয়েছেন। শুক্রবার সকাল ১০টার দিকে বাঘাইছড়ির সাজেক থানাধীন সীমানাছড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সুমন চাকমা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সশস্ত্র গ্রুপের সদস্য এবং দেড় বছর আগে সন্ত্রাসী হামলায় নিহত রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

পুলিশ জানায়, গুলির শব্দ পেয়ে সেনা সদস্যদের টহল দল ঘটনাস্থলে পৌঁছালে সন্ত্রাসীরা তাদের গাড়ি লক্ষ করে গুলি করে। পরে সেনা সদস্যরা পাল্টা গুলি চালায়। এতে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে সেনা সদস্যরা সুমন চাকমার মরদেহ উদ্ধার করে এবং তার কাছ থেকে একটি পিস্তল ও একটি রিভলভার উদ্ধার করে।

রাঙামাটি জেলা পুলিশের অতিরিক্তি পুলিশ সুপার ছুফিউল্লাহ জানান, সুমনের মরদেহ উদ্ধার করে সাজেক থানা পুলিশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠিয়েছে। এলাকায় সেনা টহল বৃদ্ধি করা হয়েছে।

সুমন ১৯৯৭ সালে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির বিরোধিতা করে গঠিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সশস্ত্র গ্রুপের সদস্য বলে দলীয় নেতাকর্মীরা জানিয়েছেন। এছাড়া দুই বছর আগে হামলায় নিহত রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার আসামি বলে পুলিশ জানিয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ