ঈদুল ফিতর

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঈদের প্রধান জামায়াত হবে ষাটগম্বুজ মসজিদে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০১৮, ২১:০৮

বাগেরহাট, ১৩ জুন, এবিনিউজ : দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে বাগেরহাটের ঐতিহ্যবাহি ষাটগম্বুজ মসজিদে । এ মসজিদে ঈদুল ফিতরের ৩টি জামাতের প্রথম জামাত সকাল সাড়ে সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে, সকাল ৮ টা ১৫ মিনিটে দ্বিতীয়টি ও তৃতীয় জামায়াত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়। ষাটগম্বুজ  মসজিদে দুর দুরান্ত থেকে ঈদের জামাতে অংশ নিতে আসা ধর্মপ্রান মুসল্লীরা যেন জামাতে নামাজ আদায়ের সুযোগ পায় সেদিকে লক্ষ্য রেখে বাগেরহাট জেলা প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে। 

কোন প্রকার নাশকতা ও সকল অপ্রিতীকর ঘটনা এড়াতে বিশ্ব ঐতিহ্য ষাটগুম্বজ মসজিদে ঈদের জামায়াত কে কেন্দ্র করে  নেওয়া হয়েছে নিছিদ্র নিরাপত্তা ব্যাবস্থা।আর এই নিরাপত্তায় পুলিশের পাশাপাশি  থাকছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা র‌্যাব ও অনন্যা আইনশৃঙ্খলা বাহিনীর বিপুল সংখক সদস্য নিয়োজিত থাকবে। 

ষাটগুম্বজ মসজিদের জামাত ছাড়াও এবার খানজাহান আলী মাজার জামে মসজিদসহ শহরের পুরাতন কোর্ট জামে মসজিদ, মিঠাপুকুর জামে মসজিদ, খানজাহানিয়া বায়তুল ফালহা জামে মসজিদ, ফলপট্টি জামে মসজিদ, সরুই হাজী আরীফ জামে মসজিদ ময়দান, নতুন কোর্ট জামে মসজিদ এবং দশ গম্বুজ জামে মসজিদে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া সকাল ৭টা ৪৫ মিনিটে আলীয়া মাদ্রাসা ময়দানে, সকাল ৮ টা ১৫ মিনিটে সোনাতলা আউলিয়াবাদ জামে মসজিদ, খারদ্বার জামে মসজিদ, রেলওয়ে জামে মসজিদে, সকাল সাড়ে ৮ টায় পিসি কলেজ ময়দান ও দশানী আরাফাত মসজিদে  ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

এবিএন/এস এস সাগর/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ