ঝালকাঠিতে গৃহবধূর আত্মহত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৯, ১১:২২

ঝালকাঠিতে স্বামী নির্যাতন সহ্য করতে না পেরে সামসুন্নাহার কল্পনা নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। 

গতকাল রবিবার সকালে সদর উপজেলার সুগন্ধিয়া গ্রামে স্বামীর বাড়ি থেকে গলায় ফাঁস লাগানো অবস্থায় তাঁর মরদেহ উদ্ধার করা হয়। 

এ ঘটনায় ঝালকাঠি থানায় নিহত কল্পনার ভাই ফারুক আহম্মেদ বাদি হয়ে তার স্বামী শাখাওয়াতসহ ৪ জনকে আসামি করে ঝালকাঠি সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ ও নিহতের পরিবার জানায় ২০০২ সালে সুগন্ধিয়া গ্রামের বাসিন্দা বিআরটিসি বাস কাউন্টার কর্মচারী শাখাওয়াত হোসেন সাগরের সাথে উত্তর আশিয়ার গ্রামের ফজলুল করিম খানের মেয়ে সামসুন্নাহার কল্পনার সাথে পারিবারিকভাবে বিয়ে হয়। 

সম্প্রতি যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন চালায় স্বামী শাখাওয়াত। এমনকি কল্পনার নামে তাঁর বাবার দেওয়া বরিশাল শহরের একটি জমি নিজের নামে লিখে দিতে চাপ দেয় শাখাওয়াত। সাগর কল্পনা দম্পত্তির দুইটি কন্যা সন্তান রয়েছে।

এ বিষয়ে কল্পনার ছোট ভাই ফারুক আহম্মেদ জানায় যৌতুক ও স্বামীর নির্যাতন সইতে না পেরে তাঁর বোন কল্পনা আত্মহত্যা করেছে। তার স্বামী ও তার পরিবারের সদস্যরা বিভিন্ন সময় তার বোনের উপর নির্যাতন করত। যৌতুক না দিতে পেরে সে আত্মহত্যা করে।

ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন জানান এ ঘটনায় নিহতের ভাই নারী নির্যাতনের অভিযোগে একটি মামলা দায়ের করেছেন। মামলাটি তদন্ত করে আইনী ব্যবস্থা নেয়া হবে। ঘটনার পর থেকে আসামি শাখাওয়াতসহ অন্যরা পলাতক রয়েছে।

এবিএন/আজমীর হোসেন তালুকদার/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ