আজকের শিরোনাম :

নুসরাত হত্যা মামলায় হস্তলিপি বিশারদের সাক্ষ্য গ্রহন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯, ১৯:৪৬

সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় আজ রবিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে সাক্ষ্য দিয়েছেন চট্টগ্রাম সিআইড পুলিশের উপপরিদর্শক হস্তরেখা বিশারদ রনজিত সরকার।

মামলার অভিযোগপত্রের সাক্ষী চট্টগ্রাম সিআইড পুলিশের সহকারী পুলিশ সুপার হস্তলিপি বিশারদ  সামছুল আলম হজ্বে থাকার কারনে তার পরিবর্তে তিনি সাক্ষ্য দেন বলে আদালতকে জানান।সাক্ষ্য প্রদানের পর আসামী পক্ষের আইনজীবীরা কাকে জেরা করেন।

সকালে কড়া নিরাপত্তার মধ্যে নুসরাত হত্যা মামলার ১৬ আসামীকে আদালতের হাজতে ও দুপুরে ট্রাইব্যুনালের বিচরক মামুনুর রশিদের আদালতের কাঠগড়ায় হাজির করেন পুলিশ। এরপর পিপি হাফেজ আহাম্মদ সাক্ষী রনজিত সরকারকে সাক্ষ্য প্রদানের জন্য হাজির করেন। সাক্ষী আদালতকে বলেন, সামছুল আলম হস্তলিপি বিশারদ সহকারী পুলিশ সুপার চট্টগ্রাম সিআইডকে আমি চিনি।

আমি ও তিনি একই শাখায় একই বিষয়ে বর্তমানে কর্মরত আছি। তিনি হজ্ব পালনের জন্য সৌদি আরব আছেন। তিনি এ মামলায় হস্তলিপি বিষয়ে মতামত দিয়েছেন। এই মতামতে তাহার সাক্ষ্য আছে। এই মতামত তিনি গত ১৫ মে দিয়েছেন। আমি তার সহকারী হওয়ায় তার স্বাক্ষর চিনি। এই মতামতে তিনি তিনটি স্বাক্ষর দিয়েছেন।

সাক্ষ্য শেষে আদালতের বিচারক সোমবার মামলার অপর সাক্ষী নুসরাতের মৃত্যু সদনপত্র প্রদানকারী ডাক্তার ওবায়দুল হক ও প্রথম তদন্ত কর্মকর্তা সোনাগাজী মডেল থানার সাবেক পরিদর্শক(তদন্ত) কামাল হোসেনের সাক্ষ্য গ্রহনের দিন ধার্য করেন।

এসময় আসামী পক্ষের আইনজীবীরা  আদালতকে জানান,মামলায় এতদিন যারা সাক্ষ্য দিয়েছেন তাদের নকল পাওয়া যায়নি। নকল পাওয়ার পর মামলার তদন্তকারী কর্মকর্তার সাক্ষ্য গ্রহনের আবেদন জানান তারা। আদালত সাক্ষী গ্রহন করা হবে জানিয়ে আসামী পক্ষের আইনজীবীদের কাছে দ্রুত সাক্ষীর নকল সরবরাহ করার জন্য সংশ্লিষ্টদের আদেশ দেন।
 
আসামী মকসুদ আলমের আইনজীবী গিয়াস উদ্দিন নান্নু আদালতকে জানান, তিনি মামলার বাদী ও সোনাগাজী পৌর মেয়র রফিকুল ইসলাম খোকনের কথোকপথনের কললিষ্ট পাওয়ার যে আবেদন করেছেন সেগুলো এখনো পাওয়া যায়নি, তদন্তকারী কর্মকর্তাকে জেরা করার জন্য কললিষ্ট পাওয়া জরুরী। গিয়াস উদ্দিন নান্নু বলেন, এসময় আদালতের বিচারক সে বিষয়ে ব্যবস্থা গ্রহন করবেন বলে আমাকে নিশ্চিত করেন।


এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ