আজকের শিরোনাম :

সোনাগাজীতে উদ্ধার হওয়া অজ্ঞাত লাশের পরিচয় মিলেনি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯, ১৯:৪৪

সোনাগাজীর মুহুরি প্রজেক্ট সংলগ্ন বড় ফেনী নদী থেকে উদ্ধার হওয়া অজ্ঞাত লাশের পরিচয় মিলেনি। মডেল থানার ওসি মইন উদ্দিন জানান, শনিবার সন্ধ্যায় লাশটি উদ্ধারের পর বিভিন্ন থানায় তারবার্তা পাঠানো হয়েছে।

আজ রবিবার বিকালেও লাশের পরিচয় মিলেনি এমনকি লাশের সন্ধানে কোন স্বজন থানায় খবর নিতে আসেনি। লাশের সুরতহাল তৈরীর পর রবিবার সকালে ময়না তদন্তের জন্য ফেনী আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরন করা হয়েছে। অজ্ঞাত লাশ উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেছেন।

এর আগে গতকাল শনিবার বিকালে বিকালে স্থানীয়রা নদীর পানিতে লাশটি ভাসতে দেখে পুলিশে খবর দেন। সন্ধ্যায় পুলিশ অর্ধ গলিত লাশটি উদ্ধার করে। তার আনুমানিক বয়ষ ৫০ বছর, গায়ে সাদা হাফ শার্ট রয়েছে, পরণে কোন বস্ত্র ছিল না। শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। ধারনা করা হচ্ছে হত্যার পর লাশ নদীতে পেলে দিলে জোয়ারের সাথে লাশ তীরে চলে আসে। শরীরের পচন দেখে অনুমান কারা যায় বেশ কয়েকদিন আগে লাশটি নদীতে ভাসিয়ে দেওয়া হয়েছে।

এ নিয়ে কয়েক বছরে সোনাগাজীর ছোট ফেনী ও বড় ফেনী নদীতে ৪টি অজ্ঞাত লাশ উদ্ধার করা হয়।গত ১৭ সালের এপ্রিল মাসে সোনাগাজীর সদর ইউপির চরখন্দকার গ্রামের ছোট ফেনী নদীতে অজ্ঞাত লাশ ভাসতে দেখে স্থানীয়রা পুরিশে খবর দেয়। পুলিশ সেটি উদ্ধার না করে নদীতে ভাসিয়ে দিলে জোয়ারের সাথে পুনরায় তীরে ফিরে আসে।

এনিয়ে সংবাদ মাধ্যমে খবর প্রকাশ হলে পুলিশ লাশটি উদ্ধার করেন। পরে ময়না তদন্তের পর সোনাগাজী মডেল থানা পুলিশের ব্যবস্থাপনায় জানাজা শেষে দাফন করা হয়। একই বছর চরছান্দিয়া ইউপির সাহেবের ঘাট সংলগ্ন ছোট ফেনী নদীর তীরের ধান ক্ষেতে অর্ধগলিত লাশ ও মজলিশপুর ইউপির মিয়াজির ঘাট সংলগ্ন ছোট ফেনী নদীতে  অজ্ঞাত লাশ উদ্ধার করেন পুলিশ।যার কোনটির পরিচয় শনাক্ত এবং মৃত্যুর রহস্য উদগাটন করতে পারেনি পুলিশ।


এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ