আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল দুই স্কুল ছাত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯, ১৮:৫৪

সিরাজগঞ্জে একই দিনে দুই স্কুল ছাত্রীকে বাল্যবিয়ে থেকে রক্ষা করলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল শনিবার বিকেলে সিরাজগঞ্জ পৌর এলাকার হোসেনপুর মহল্লায় সংগীয় ফোর্স নিয়ে কনের নানা বাড়ীতে উপস্থিত হন ভ্রাম্যমাণ আদালত।

তখন কনের নানাবাড়ীতে কনে সিরাজগঞ্জ সদর উপজেলার ধীতপুর আলাল গ্রামের শফিকুল ইসলামের মেয়ে ও স্থানীয় হাই স্কুলের ৯ম শ্রেণির ছাত্রী সাবরিনা খাতুন কথার (১৫) সাথে বর একই এলাকার হোসেনপুর মহল্লার আলতাফ হোসেনের ছেলে সুমন হোসেনের (২৫) বিয়ের আয়োজন চলছিল। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কনের বাবাকে ১০ হাজার টাকা এবং বরের বাবাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এরপর রাতে কানগাতী গ্রামের মৃত মুকুল খন্দকারের মেয়ে  স্থানীয় হাই স্কুলের ৭ম শ্রেণির ছাত্রী তানিয়ার (১৩) সাথে বর রায়গঞ্জ উপজেলার তেবাড়ীয়া গ্রামের শুকুর আলীর ছেলে আলহাজের (২২) বিয়ের আয়োজন চলছিল। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বাল্যবিয়ে বন্ধ করে দেয়া হয়। সেইসাথে উভয় কনের বাবার কাছ থেকে কনে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা নেয়া হয়।
 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ