আজকের শিরোনাম :

চিলমারীতে আন্ত:নগর ট্রেনের দাবীতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯, ১৫:৫৪

ঢাকা-চিলমারী আন্ত:নগর ট্রেন চালু করার দাবীতে কুড়িগ্রামের চিলমারীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার সকাল ১১টায় চিলমারী উপজেলা পরিষদ চত্ত্বরে রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির ব্যানারে উলিপুর, চিলমারী, রৌমারী ও রাজীবপুর এই চার উপজেলার মানুষের অংশ গ্রহণে ঘন্টাব্যাপী একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

কতই থাকিম মুই আন্তনগর ট্রেনের পথ চায়া। উন্নয়নে গতি আনতে চিলমারী বন্দর পর্যন্ত আন্তনগর ট্রেন চাই। উলিপুর টু রাজীবপুর বঞ্চনা আর কত দূর। যদি বাহে উন্নয়ন চান, ভাওয়াইয়া এক্সপ্রেস বন্দর নগরীতে দিয়া যাও রে......। ইত্যাদি
স্লোগান লেখা পোস্টার, প্ল্যাকার্ড ও ব্যানার হাতে নিয়ে ঢাকা থেকে চিলমারী পর্যন্ত সরাসরি আন্তনগর ট্রেন চালুর দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণকমিটির কেন্দ্রীয় কমিটির সভাপতি নাহিদ হাসান নলেজ, সাধারণ সম্পাদক রাকিব মুহাম্মদ, মুক্তিযোদ্ধা সাংসদের ডিপুটি কমান্ডার মোজাফ্ফর হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মান্নান সরকার, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক খন্দকার আরিফ, অর্থ সম্পাদক প্রণয় কৃষ্ণ রায়, চিলমারী উপজেলা কমিটির আহ্বায়ক গোলাম আযম সুমন প্রমূখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তরা বলেন, গণকমিটি কুড়িগ্রামবাসী দীর্ঘদিন থেকে ঢাকা-চিলমারীর জন্য আন্তনগর ট্রেনের দাবিতে আন্দোলন সংগ্রাম করছে। এ দাবীর পেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসছে ১০ সেপ্টেম্বর কুড়িগ্রাম-ঢাকা রেলপথে একটি আন্তনগর ট্রেন উদ্বোধন করবেন। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে দাবী করছি, কুড়িগ্রামের উন্নয়নের স্বার্থে আন্তনগর ট্রেনটি চিলমারী বন্দর পর্যন্ত চালু করা হোক।

এ সময় বক্তারা আরো বলেন, ‘কুড়িগ্রাম তুলনামূলকভাবে পিছিয়ে পড়া একটি জনপদ। যোগাযোগ ব্যবস্থা উন্নত না হওয়ায় এখানকার কৃষকদের অক্লান্ত পরিশ্রমে উৎপাদিত ফসল অল্প খরচে ঢাকাসহ অন্যান্য বিভাগীয় শহরে বিক্রি করা সম্ভব হচ্ছে না। স্বল্প সময় এবং অল্প খরচে ভ্রমণসহ অন্যান্য সুবিধার জন্য আন্তনগর ট্রেনটি চিলমারী পর্যন্ত চালু করা হোক।


এবিএন/গোলাম মাহবুব/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ