আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে যাবজ্জীবনপ্রাপ্ত আসামী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৯, ১৭:৪৫

সিরাজগঞ্জে ধর্ষণের পর হত্যার দায়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সিদ্দিকুর রহমান (৫৫) কে ২২ বছর পর পুলিশ গ্রেফতার করেছে। তিনি শাহজাদপুর উপজেলার রাউতারা গ্রামের মৃত আরজান আলীর ছেলে।

শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ শনিবার ভোরে পাবনার ডেমরা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তিনি আরো জানান, ১৯৯৫ সালের ৩০ অক্টোবর রাজমিন্ত্রী সিদ্দিকুর রহমান শাহজাদপুর পৌর এলাকার দিলরুবাবাসস্ট্যান্ড এলাকার সিদ্দিকুর রহমানের মেয়ে সাথী খাতুন(১৬)কে বেশি বেতনে গার্মেন্টসে চাকরি দেয়ার লোভ দেখিয়ে ঢাকায় নিয়ে যায়। এরপর ১ বছর অজ্ঞাত স্থানে আটকে রেখে তাকে অসংখ্যবার ধর্ষণ করে। পরে ১৯৯৬ সালের ২৪ নভেম্বর এতে বাধা দিলে তাকে ধর্ষণের পর শ^াসরোধে হত্যা করে।

এ ঘটনায় ১৯৯৭ সালের ৬ মার্চ নিহতের মা জবেদা খাতুন বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। এরপর থেকেই আসামী সিদ্দিকুর রহমান পলাতক ছিল। তার অনুপস্থিতিতেই ১৯৯৭ সালের ২৬ মার্চ পুলিশ আদালতে চার্জশীট দাখিল করে। এ মামলার স্বাক্ষ্য গ্রহণ শেষে ২০১২ সালের ২৬ জানুয়ারী সিরাজগঞ্জর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল আদালতের তৎকালীন বিচারক আকবর হোসেন মৃধা এ রায় প্রদান করেন। অবশেষে শনিবার ভোরে ওই গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয় বলে তিনি উল্লেখ করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ