আজকের শিরোনাম :

নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা

বৃহত্তম ঈদ জামায়াতের জন্য প্রস্তুত কিশোরগঞ্জের শোলাকিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০১৮, ১৫:১২

কিশোরগঞ্জ, ১৩ জুন, এবিনিউজ: বৃহত্তম ঈদজামায়াতের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে কিশোরগঞ্জের শোলাকিয়ায়। এবারের ১৯১ তম ঈদুল ফিতরের জামায়াতে ইমামতি করবেন ইসলাহুল মুসলিমিন পরিষদের চেয়ারম্যান মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ।

জামাত শুরু হবে সকাল ১০টায়। বড় ঈদগাহ, বড় জামাত। বেশি মুসল্লির সাথে জামাত আদায় করলে দোয়া কবুল হয়-এমন আকর্ষণে দূর দূরান্ত থেকে ছুটে আসেন অনেক মুসল্লি। দু’বছর আগে ঈদের দিন জঙ্গি হামলার প্রেক্ষাপটে এবার ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

ঈদকে সামনে রেখে মাঠের দাগ কাটা, মেহরাব ও দেয়ালে চুনকাম করা, ওজুখানা তৈরি, পরিষ্কার পরিচ্ছন্নতাসহ ঈদজামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি নিয়েছে ঈদগাহ পরিচালনা কমিটি ও স্থানীয় প্রশাসন। মাঠ পরিদর্শনও করেছেন প্রশাসনের কর্মকর্তারা।

শান্তিপূর্ণভাবে ঈদজামায়াত আয়োজনে প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিরাও একযোগে কাজ করছেন।

২০১৬ সালে জঙ্গি হামলার প্রেক্ষাপটে শান্তিপূর্ণভাবে ঈদজামাত অনুষ্ঠানে বদ্ধপরিকর প্রশাসন। নিরাপত্তার বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে তারা। পুলিশ, র‌্যাব ছাড়াও থাকবে বিজিবি। এ ছাড়া সাদা পোশাকে ব্যাপক সংখ্যক পুলিশ সদস্যও থাকবে। মাঠে আর্চওয়ে, ওয়াচ টাওয়ার, সিসি ক্যামেরারও ব্যবস্থা রাখা হয়েছে।


পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ জানিয়েছেন, চারস্তরে নিরাপত্তা ব্যবস্থা থাকবে। প্রত্যেক মুসল্লিকে তল্লাশির মাধ্যমে মাঠে প্রবেশ করানো হবে।

ঈদগাহ পরিচালনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৗধুরী জানিয়েছেন নিরাপত্তা ব্যবস্থাসহ ঈদজামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে ।

এবিএন/শাফায়েতুল ইসলাম জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ