ফরিদপুরে শোক দিবসে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৯, ২০:২০

ফরিদপুরের আলফাডাঙ্গায় বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেছেন কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও ফরিদপুর আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য আরিফুর রহমান দোলন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসকে সামনে রেখে বুধবার দুপুরে এই কর্মসূচির উদ্বোধন করা হয়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ধানমন্ডিতে নিজ বাসভবনে সপরিবারে হত্যা করা হয় বাঙালি জাতির স্বাধীকার সংগ্রামের মহান পুরুষকে। 

এই দিনটিতে তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে পুরো জাতি। তাকে হত্যার পর তিন দশকেরও বেশি সময় দিবসটি পালিত হয় বিচারের দাবিতে সামনে নিয়ে। ২০১০ সালে পাঁচ খুনির ফাঁসি কার্যকরের পর থেকে এই দিনটিতে জাতির জনককে শ্রদ্ধা জানাতে জনকল্যাণমুখী কর্মসূচি বেশি বেশি পালিত হচ্ছে। এর অংশ হিসেবেই আলফাডাঙ্গার কামারগ্রামে আলফাডাঙ্গা আদর্শ কলেজ ক্যাম্পাসে বৃক্ষ রোপন কর্মসূচি পালিত হয়। আরিফুর রহমান দোলন ওই কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি। 

কর্মসূচির উদ্বোধন করে দোলন বলেন, ‘প্রাকৃতিক বিপর্যয় রোধে বৃক্ষ রোপনের বিকল্প নেই। বৃক্ষ রোপনের মাধ্যমে আমাদের পরিবেশ রক্ষা ও পরিবেশের শোভা বৃদ্ধি পায়। সবুজ শ্যামলের এই দেশকে সমৃদ্ধ করতে বৃক্ষ রোপণ করতে হবে। আজকের এই পৃথিবীকে আগামী প্রজন্মের জন্য বসবাসযোগ্য করে তুলতে সকলকে বেশি করে বৃক্ষ রোপণ করতে হবে।’ 

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবুল কাশেম, জেলা কৃষকলীগের সদস্য সচিব ও জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম শহীদ, গোপালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি খান আমিরুল ইসলাম, বুড়াইছ ইউপি সদস্য মাহবুব, উপজেলা ছাত্রলীগ নেতা মুজাহিদুল ইসলাম নাঈমসহ কলেজের শিক্ষক এবং স্থানীয় গণমান্যরা এ সময় উপস্থিত ছিলেন। এর আগে আরিফুর রহমান দোলন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এবিএন/কে এম রুবেল/জসিম/নির্মল

এই বিভাগের আরো সংবাদ