আজকের শিরোনাম :

আক্কেলপুরে পূর্ব শত্রুতার জেরে হামলা আহত-৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০১৯, ০৯:৫৬

জয়পুরহাটের আক্কেলপুরে পূর্ব শত্রুতার বিরোধে ও জমাজমি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে প্রতিবেশির এলোপাতারি মারপিটে ২ জন নারী ও ২ জন পুরুষ গুরুতর আহত হয়েছে। আহতদেরকে জয়পুরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

অভিযোগ সূত্রে জানা গেছে, আক্কেলপুর উপজেলার গোপিনাথপুর ইউনিয়নের সোনার পাড়া গ্রামের আফতাব হোসেন সোনার প্রতিবেশী মাহফুজুর রহমানের সাথে দীর্ঘদিন থেকে জমিজমা ও যাতায়াতের রাস্তা সংক্রান্ত পূর্ব শত্রুতার বিরোধ চলে আসছিল। 

বিষয়টি স্থানীয়ভাবে বৈঠকে মীমাংসা করার কয়েকবার চেষ্টা করলেও  আফতাব হোসেন সোনার তা মেনে না নিয়ে মাহফুজুর রহমানকে প্রাণ নাশের হুমকি দিয়ে আসছিল। 

গতকাল বৃহস্পতিবার সকালে আফতাব হোসেন সোনার বাড়ীর ময়লা-আবর্জনা মাহফুজুর রহমানের বাড়ির পার্শ্বে ফেলতে গেলে তিনি নিষেধ করলে রাগন্বিত হয়ে আফতাব হোসেন সোনার ৬-৭ জন দলবদ্ধ হয়ে দেশীয় অস্ত্র হাসুয়া দা, কোদাল, লাঠি হাতে নিয়ে মাহফুজুর রহমানের বাড়িতে হামলা করে বাড়ির আসবাবপত্র, গেট, আলমারীসহ বিভিন্ন সামগ্রী ভাংচুর করে। 

আলমারী ভেঙ্গে গরু বিক্রির নগদ ৭৫ হাজার টাকা ও একটি স্বর্ণের চেইন লুট করে নিয়ে যায়। যাওয়ার সময় বাড়ির বিভিন্ন প্রজাতির গাছপালা কেটে রেখে যায়। তারা মুখে বলে এবার শিক্ষা না হলে পরবর্তীতে জীবন থাকবে না। 

এ সময় তাদেরকে বাধা দিলে মাহফুজুর রহমানের মা ফরিদা বেগম (৫৫), স্ত্রী মুনি বেগম (২৮), বোন নাদিরা বেগম (৩৮) ও ভাই মাহবুবুর রহমান (৩৩) গুরুত্বর জখম হয়। আহতদেরকে জয়পুরহাট সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। এখন পর্যন্ত আহতরা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। 

এ ব্যাপারে বাড়ীর মালিক মাহফুজুর রহমান বলেন, প্রতিবেশী আফতাব হোসেন সোনার আমার বাড়িতে দলবদ্ধভাবে হামলা করে এবং টাকা পয়সা লুটপাট করে নিয়ে গেছে। আমার পরিবারের সদস্যরা বাধা দিলে তাদেরকে দেশীয় অস্ত্রের দ্বারা আঘাত করে জখম করে। তারা এখন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। এ ব্যাপারে আক্কেলপুর থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে। 

গোপীনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান আবু সাইদ জোয়ারদার জানান, ঘটনাটি আমি শুনেছি এবং এ বিষয়ে আমার কিছু করার নেই। তাদেরকে আইনের আশ্রয় নিতে বলেছি।

মাহফুজ রহমান তার পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। 
ঘটনাটি এলাকায় এক চরম ক্ষোভের সৃষ্টি করেছে।


এবিএন/আতিউর রাব্বী তিয়াস/জসিম/বিদ্যুৎ

এই বিভাগের আরো সংবাদ