চকরিয়ার মাতামুহুরীতে নিখোঁজ ছাত্রের খোঁজ মিলেনি ৩ দিনেও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯, ১৮:৫৩

কক্সবাজারের চকরিয়ার সুরাজপুরের বাসিন্দা চকরিয়া সরকারি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র তৌহিদুল ইসলামের (২০) সন্ধান মেলেনি তিনদিন অতিবাহিত হলেও। গত বৃহস্পতিবার (৮আগস্ট) বেলা আড়াইটার দিকে মাতামুহুরীর নদীর চেয়ারম্যান ঘাট এলাকায় গোসল করতে নেমে নিখোঁজ হয় তৌহিদ। নিখোঁজ তৌহিদুল ইসলাম ওই এলাকার আব্দুর রহমানের ছেলে এবং চকরিয়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের এইচএসসি ২য় বর্ষের ছাত্র। 

ঘটনার পর থেকে স্থানীয় জনগণের পাশাপাশি ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজ ছাত্রের সন্ধান চালায়। ৯ আগষ্ট সন্ধ্যা পর্যন্ত তার খোঁজ না পেয়ে ডুবুরি দল তাদের অভিযান সমাপ্ত ঘোষণা করে। 

স্থানীয় বাসিন্দারা জানায়, মুষলধারে বৃষ্টি হওয়ার পর উজান থেকে নেমে আসা পানির স্রোতে ভাটির দিকে ভেসে যেতে পারে নিখোঁজ তৌহিদ। তার পরিবার সদস্যরা এখনো তার সন্ধান অব্যাহত রেখেছে। 

চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো.সাইফুল হাসান বলেন, মাতামুহুরী নদীতে তলিয়ে গিয়ে কলেজছাত্র নিখোঁজের পরপরই ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় লোকজন ওইদিন রাত ১টা পর্যন্ত টানা অভিযান চালিয়ে নিখোঁজ কলেজ ছাত্রের কোন হদিস মেলাতে পারেনি। পরে বৈরী আবহাওয়া ও রাত হওয়ার কারণে উদ্ধার অভিযান স্থগিত ঘোষণা করা হয়। 

পরদিন শুক্রবার (৯ আগস্ট) সকালে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের ডুবুরী দল চকরিয়া পৌঁছলে স্থানীয় ফায়ার সার্ভিসের লোকজনসহ আবারো নিখোঁজ কলেজ ছাত্রকে উদ্ধারে যৌথভাবে অভিযান চালায়। কিন্তু গত দুইদিন ধরে টানা বৃষ্টি হওয়ায় মাতামুহুরী নদীতে উজান থেকে পাহাড়ি ঢল নামার কারণে উদ্ধার অভিযানে বিঘœতা ঘটে।

ফলে স্থানীয় চেয়ারম্যান আজিমুল হক আজিম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মোহাম্মদ শিবলী নোমানের পরামর্শে উদ্ধার অভিযান মুলতবি ঘোষণা করা হয়। কোথাও নিখোঁজ কলেজ ছাত্রের সন্ধান পাওয়া গেলে তৎক্ষনাৎ বিষয়টি ফায়ার সার্ভিস কর্তৃপক্ষকে অবহিত করার অনুরোধও  জানিয়েছেন জনগণকে।

সুরাজপুর-মানিকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, গত বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে মাতামুহুরী নদীর চেয়ারম্যান ঘাট পয়েন্টে গোসল করতে নামেন কলেজ ছাত্র তৌহিদুল ইসলাম। এ সময় হঠাৎ পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হন তিনি। ঘটনার পরপরই ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় লোকজন উদ্ধার অভিযান চালায়। কিন্তু অদ্যবদি নিখোঁজ কলেজ ছাত্রের খোঁজ মেলেনি।  

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এ কে এম শফিকুল আলম চৌধূরী বলেন, মাতামুহুরী নদীতে তলিয়ে গিয়ে নিখোঁজ হওয়া কলেজছাত্র তৌহিদুল ইসলাম উদ্ধার হওয়ার ব্যাপারে আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত থানায় কেউ কোন ধরনের তথ্য দেয়নি।

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/বিদ্যুৎ  
 

এই বিভাগের আরো সংবাদ