আজকের শিরোনাম :

তালায় ডেঙ্গু বিষয়ে সচেতনামূলক আলোচনা সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০১৯, ২২:৪৯

ব্যক্তি সচেতনতার মাধ্যমে ডেঙ্গুর উৎপত্তিস্থল ধ্বংস করে অল্প দিনেই ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। ডেঙ্গুর প্রকোপ অচিরেই বন্ধ করতে প্রত্যেকের বাড়ির আশপাশে জমে থাকা পানি, বিশেষ করে, টব, পলিথিন, ডাবের খোসা ইত্যাদিতে যাতে পানি জমে না থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

বক্তারা আরো বলেন, ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিকে যাতে কোন মশা আর কামড়াতে না পারে সেদিকে সতর্ক থাকতে হবে। বিশেষ করে শিশুদের প্রতি অতি সতর্ক থাকতে হবে।  সচেতনার মাধ্যমে ডেঙ্গুর ভয়াবহতা থেকে মুক্তি সম্ভব।

তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্য্রের আয়োজিত মঙ্গলবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্য্র সভাকক্ষে স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্য্রে’র কর্মকর্তা ও কর্মচারী বৃন্দদের সাথে ডেঙ্গু রোগের প্রতিরোধে জনসচেনতা মূলক বিষয়ক আলোচনা সভায় এসব কথা বলেন বক্তারা।

উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মীর আবু মাউদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার।

স্বাস্থ্য পরিদর্শক মীর মহসীন হোসেনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান,মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শীদা পারভীন পাঁপড়ী,ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন,মেডিকেল অফিসার ডাঃ রওশন ডায়মী,প্রধান হিসাব রক্ষক হাফিজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। এসময় সাংবাদিক, জনপ্রতিনিধ ও স্বাস্থ্যকমপ্লেক্য্রে’র সকল কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এবিএন/সেলিম হায়দার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ