আজকের শিরোনাম :

রুমায় মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০১৯, ১৩:১৫

“নিজ আঙ্গিনা পরিষ্কার রাখি সবাই মিলে সুস্থ থাকি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে রুমা উপজেলার মশাবাহিত রোগ প্রতিরোধকল্পে মশক নিধন ও পরিষ্কার পরিচ্ছন্নতা সপ্তাহের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (৬ জুলাই) সকাল ১০টা দিকে রুমা আ. লীগ কার্যালয় সামনে থেকে র‌্যালি রের হয়ে বাজারে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পরে ২নং রুমা সদর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এসে আলোচনা সভা আয়োজন করা হয়। 

উপজেলা শিক্ষা বিভাগে কর্মকর্তা, অঞ্জন চক্রবর্তী পরিচালনায় এ আয়োজনে সভাপতিত্ব হিসেবে আসন গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনাব মো. শামসুল আলম। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুযোগ্য উপজেলা চেয়ারম্যান জনাব, উহ্লাচিং মারমা, বিশেষ অতিথি উপজেলা পরিষদে পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান, রুমা থানা এসআই মো. নজরুল ইসলাম, বাজার ব্যবসায়ী কমিটির সভাপতি অঞ্জন বড়–য়া, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাসহ এলাকারবাসীর প্রমূখ।

এতে প্রধান বক্তারা বলেন মশাবাহিত রোগ প্রতিরোধ করতে হলে প্রথমে নিজ বাড়ির আঙ্গিনার চারপাশে পরিষ্কার পরিচ্ছন্নতা রাখতে হবে এবং ঘুমানোর সময় মশারি ব্যবহার করতে হবে। এতে মশাবাহিত রোগ থেকে রেহায় পেতে পারে বলে মন্তব্য করেন। শ্রেণী শিক্ষকের সচেতনার বৃদ্ধির লক্ষ্যে ছাত্র-ছাত্রীদের এ রোগ থেকে মুক্ত হতে পারবে তা না হলে উপজেলা স্বাস্থ্য ক্লিনিকের চিকিৎসার সুব্যবস্থা না থাকায় বাচ্চাদের বিভিন্ন ধরনের রোগে আক্রান্ত হওয়ার সম্ভারনাময় রয়েছে।

এবিএন/চনুমং মারমা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ