আজকের শিরোনাম :

কোম্পানিগঞ্জ স্টুডেন্টস ফোরামের সেমিনার অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ আগস্ট ২০১৯, ১৮:২৭

তরুণ শিক্ষার্থীদের দেশের বিশ্ববিদ্যালয়সমূহে ভর্তির ক্ষেত্রে সহায়তা প্রদান ও উচ্চ শিক্ষায় অনুপ্রাণিত করতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়স্থ কোম্পানীগঞ্জের শিক্ষার্থীদের সংগঠন ‘কোম্পানীগঞ্জ (নোয়াখালী) স্টুডেন্টস' ফোরামের সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিকেলে কদমতলা এইচ. সি. উচ্চ বিদ্যালয়, কবি জসীমউদ্দিন উচ্চ বিদ্যালয় ও বামনী ডিগ্রি কলেজে দ্বিতীয় দিনের সেমিনারটি অনুষ্ঠিত হয়। এর আগে শনিবার উপজেলার সরকারি মুজিব কলেজ ও  জৈতুন নাহার কাদের মহিলা কলেজে প্রথম দিনের সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনারে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ইয়াসিন, কলেজের অধ্যক্ষ জনাব আবুল বাসার, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশন্স অফিসার ইফতেখার হোসাইন রাজু, প্রভাষক ফজলুল্লাহ ফারুকী রায়হান, নূর মোহাম্মদ, সঞ্জয় চক্রবর্তী ও কলেজের অন্যান্য শিক্ষকবৃন্দ। 

আমন্ত্রিত অতিথিরা শিক্ষার্থীদের উচ্চ শিক্ষায় উদ্বুদ্ধকরণের পাশাপাশি বাস্তবতার নিরিখে বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেন। 

দ্বিতীয় দিনের সেমিনারটি কদমতলা এইচ. সি. উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ অভিযানের মাধ্যমে শুরু হয়। সেমিনারে শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার গুরুত্ব ও বিভিন্ন কলাকৌশল সম্পর্কে সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন  প্রধান অতিথি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ সাহাব উদ্দীন। 

এছাড়াও বক্তব্য রাখেন, বামনী কলেজের অধ্যক্ষ জনাব রাহাবার হেসাইন ও ফোরামের সদস্যবৃন্দ। সেমিনারে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি মুজাহিদুল ইসলাম জীবন।

প্রাণবত চক্রবর্তী জিতুর সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক খালেদ বিন ফায়েজ, জান্নাতুল ফেরদৌস তানিয়া ও ছাত্রী বিষয়ক সম্পাদক তাহমিনা আক্তার শ্রাবণী। সেমিনার শেষে শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়। কুইজ শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের সম্মানিত অতিথিবৃন্দ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ