আজকের শিরোনাম :

কলাপাড়ায় ডেঙ্গু প্রতিরোধ বিষয়ক সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ আগস্ট ২০১৯, ১১:৫৮

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে গতকাল রবিবার সকাল ১০টায় ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। 

সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. চিন্ময় হাওলাদার, প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এসএম  রাকিবুল আহসান, বিশেষ অতিথি ছিলেন কলাপাড়া পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবুলসহ উপজেলার ১২টি ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

সভায় বক্তারা ডেঙ্গু প্রতিরোধে করনিও, রোগের লক্ষণ, রোগীদের বাড়িতে চিকিৎসা ও পারিবারিক সচেতনতা, বাড়িতে অবস্থান করা রোগীদের বিপদসংকেত সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। 

সভার ডেঙ্গু প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির জন্য উপস্থিত সকল জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের আলোচ্য বিষয়গুলো তৃণমূল পর্যায়ে সর্ব সাধারণের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান জানানো হয়।

ডা. চিন্ময় হাওলাদার জানান কলাপাড়ায় এখন পর্যন্ত কোন ডেঙ্গু রোগী সনাক্ত হয়নি। তবে আসন্ন ঈদুল আযাহায় উপলক্ষে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে যে সকল মানুষ বেড়াতে আসবে তাদের মাধ্যমে ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দেয়ার মত পর্যাপ্ত ব্যবস্থা হাসপাতালে নেই।

এবিএন/তুষার হালদার/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ