চকরিয়ায় ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি রোধে সচেতনতামূলক সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ১৬:৩০

বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি চকরিয়া উপজেলার শাখার আয়োজনে নকল, ভেজাল, নিবন্ধনহীন ও মেয়াদ উর্ত্তীর্ণ ওষুধ বিক্রি বন্ধ রোধে জনসচেতনতামূলক এক মতবিনিময় সভা অনুষ্টিত হয়েছে। আজ বুধবার বেলা ১১টায় চকরিয়া কেমিস্ট্ এন্ড ড্রাগিস্ট সমিতির অস্থায়ী অফিসে এ সভা অনুষ্টিত হয়।

চকরিয়া উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সভাপতি আলহাজ্ব কামাল উদ্দীনের সভাপতিত্বে এবং সমিতির নির্বাহী সদস্য সাংবাদিক মুকুল কান্তি দাশের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ঔষুধ প্রশাসন অধিদপ্তর কক্সবাজার জেলার ড্রাগ সুপার প্রিয়াংকা দাশ গুপ্তা। এসময় তিনি বলেন- কোন অবস্থাতেই ভেজাল, মানহীন ও মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় করা যাবেনা। যারা এসব অবৈধ ব্যবসায় লিপ্ত থাকবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান।

তিনি আরো বলেন, ওষুধ ব্যবসা একটি অভিজাত শ্রেণীর ব্যবসা। এই ব্যবসার যাতে সুনাম অক্ষুন্ন থাকে সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে। শুধু ব্যবসা করলে হবেনা, ওষুধের সুফল-কুফল নিয়েও রোগী থেকে শুরু করে সাধারণ মানুষদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে হবে।

এতে আরো বক্তব্য রাখেন - চকরিয়া কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতির সাধারণ সম্পাদক নিবেদন কান্তি দাশ, সমিতির উপদেষ্টা অধ্যাপক ফরিদুল আলম প্রমুখ।

এসময় চকরিয়া উপজেলা কেমিস্ট এন্ড ড্রাগিস্ট সমিতি’র সদস্যরা উপস্থিত ছিলেন। পরে জেলা ড্রাগ সুপার প্রিয়াংকা দাশ গুপ্তা বিভিন্ন ওষুধের দোকান পরিদর্শন করেন। এসময় তার সাথে ছিলেন ড্রাগ সুপার অফিসের মো.ইসমাঈল।
 

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ