আজকের শিরোনাম :

কুমিল্লায় ১৭ বছরের কিশোরের সাথে ২৭ বছরের যুবতীর বিয়ে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০১৯, ০০:১৭

কুমিল্লার লালমাই উপজেলার ভূলইন উত্তর ইউনিয়নের বড়তুলা গ্রামে শাহ-পরান নামে ১৭ বছরের কিশোরের সাথে একই গ্রামের বিউটি বেগম নামে ২৭ বছরের যুবতীর বিয়ে হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় এলাকাজুড়ে ব্যাপক চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার বড়তুলা গ্রামের মো: মুক্তার হোসেনের ছেলে শাহ-পরান ( ১৭) একই বাড়ির মোঃ আবুল হোসেনের মেয়ে প্রবাসী বিউটি বেগমের বিয়ের খবর এলাকাজুড়ে চাঞ্চল্যর সৃষ্টি হয়েছে।

সোমবার (২৯ জুলাই) শাহপরানের বাবা মুক্তার হোসেন অভিযোগ করে বলেন, আমার ছেলে শাহ-পরানের বয়স মাত্র ১৭ বছর। অপরদিকে বিউটিরর বয়স ২৭ বছর। আমার ছেলেকে জোরপূর্বক বিয়ে করানো হয়েছে। আমার ছেলের আইন অনুযায়ী ২১ বছর না হওয়ায় এটি বাল্যবিয়ে হয়েছে। প্রয়োজনে আমি আইনের আশ্রয় নিবো।

বিবাহিত কিশোর শাহ-পরান অভিযোগ করে জানান, বিউটির দুলাভাই খলিলসহ স্থানীয় কিছু লোকজন গত ২৬ জুন (শুক্রবার) তাকে রাস্তা থেকে ধরে নিয়ে জোরপূর্বক ৪ লাখ টাকা কাবিন রেজিস্ট্রি করে বিয়ে দেন।

অভিযুক্ত বিউটির বাবা আবুল হোসেন বলেন, ছেলে-মেয়ে পালিয়ে গিয়ে ৪ লাখ টাকা কাবিনে বিয়ে করে।

ভূলইন ইউপির কাজী আবুল কালাম বলেন, বিয়ের সময় সকল কাগজপত্র জমা দেয়ার কারণে বিয়ের কাজ সম্পূর্ণ করেছি। পরে সফিক নামে একলোক এসে তার জন্ম নিবন্ধন দেখায় ওই খানে শাহপরানের অপ্রাপ্ত বয়সের প্রমাণ দেখান। মেয়ের পরিবারকে বলেছি যদি কাগজপত্র গরমিল থাকে তাহলে তারা কাবিননামা পাবে না।

এই বিষয়ে ভূশ্চি বাজার তদন্ত কেন্দ্রের ইনচার্জ তোফাজ্জল হোসেন জানান, এই বিষয়ে আমরা কোনও অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ