আজকের শিরোনাম :

পটিয়া পৌর সদরে জলাবদ্ধতা : জনদুর্ভোগ চরমে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জুন ২০১৮, ২১:১০

পটিয়া (চট্টগ্রাম), ১১ জুন, এবিনিউজ : পটিয়ার আদালত-খাসমহাল সড়কে সামান্য বৃষ্টিতেই স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। এ সড়কের পাশ্ববর্তী নালাটি ময়লা আবর্জনা জমে পানি নিষ্কাষন বাধাগ্রস্থ করায় প্রতিনিয়ত এ সড়কে চলাচলকারী সাধারণ মানুষ, শিক্ষার্থী ও যানবাহনগুলোকে দুর্ভোগের মুখে পড়তে হচ্ছে। তারা অবিলম্বে এ সড়কের পানি নিষ্কাষন ব্যবস্থা স্বাভাবিক করার জন্য পৌর কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা যায়, পটিয়া পৌর সদরের অত্যন্ত গুরুত্বপূর্ণ সড়ক আদালত-খাসমহাল সড়ক। এ সড়কটি দিয়ে প্রতিদিন দক্ষিণ চট্টগ্রামের প্রাচীন আদালত, পটিয়া যুগ্ম জেলা জজ আদালত, কেন্দ্রীয় ডাকঘর, পটিয়া বিদ্যুৎ বিতরণ বিভাগ, খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজ, আবদুর রহমান সরকারী বালিকা বিদ্যালয় ও শশাংকমালা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ বিভিন্ন ব্যাংক বীমায় প্রতিনিয়ত উপকার ভোগীরা যাতায়ত করে। কিন্তু এর দক্ষিণ পাশ দিয়ে বয়ে আসা ড্রেনটি ময়লা আর্বজনা জমে পানি নিষ্কাষনে এখন প্রতিবদ্ধতার সৃষ্টি করছে।

স্থানীয়রা এ ড্রেন সংস্কার পূর্বক পানি চলাচল ব্যবস্থা স্বাভাবিক করার দাবি জানিয়েছেন। এ সড়কের চলাচলকারী নাজিম উদ্দিন বলেন, আমি প্রতিদিন এ সড়ক দিয়ে অফিসে যাতায়ত করি। কিন্তু সামান্য বৃষ্টিতেই জমে যাওয়ায় আমরা এ সড়ক দিয়ে চলাচল করতে পারি না। আমরা এর পানি নিষ্কাষক স্বাভাবিক করার দাবি জানাচ্ছি।

আদালত-খাসমহাল সড়ক ব্যবসায়ী সমিতির সভাপতি দিদারুল আলম বলেন, আমরা ব্যস্ততম এ সড়কের জলাবদ্ধতা নিরসনের জন্য পৌর কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছি। আশা করি তারা জনস্বার্থে এব্যাপারে ব্যবস্থা নেবেন।

পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদের কাছে এব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, হঠাৎ বৃষ্টিতে জলাবদ্ধতা হলেও তা অস্থায়ী। আমরা পৌরসভায় বিশেষ প্রকল্পের মাধ্যমে স্থায়ী জলাবদ্ধতা নিরসনে কাজ করে যাচ্ছি। আশা করি, আমাদের বাস্তবায়নাধীন প্রকল্পগুলো শেষ হলে পৌরসভায় আর কোন জলাবদ্ধতা থাকবে না।

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ