পাঁচবিবিতে রেলস্টেশন সহকারী মাস্টারের বিরুদ্ধে যাত্রী হয়রানির অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০১৯, ১৩:৪১

জয়পুরহাটের পাঁচবিবি রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার কামরুজ্জামানের বিরুদ্ধে যাত্রীদের সাথে দুর্ব্যবহার ও হয়রানির অভিযোগ পাওয়া গেছে। 

দেশের সেবাখাতগুলির অন্যতম রেল। কিন্তু কতিপয় অসাধু কর্মকর্তা-কর্মচারীদের কারণে এই খাতটি কলুষিত হচ্ছে। সেবা দেয়ার পরিবর্তে ঈদ মৌসুমে কালো বাজারে টিকিট বিক্রিসহ প্রায় সময় যাত্রীদের সাথে দুর্ব্যবহার ও হয়রানি করা হয়ে থাকে পাঁচবিবি রেলস্টেশনে। 

অভিযোগে জানা গেছে গত ১৯ জুলাই শুক্রবার ঢাকা-পঞ্চগড়গামী একতা এক্সপ্রেস ট্রেনটি পাঁচবিবিতে পৌঁছার আধা ঘন্টা পূর্বে যাত্রীরা সহকারী স্টেশন মাস্টার কামরুজ্জামানের কাছে টিকিট নিতে গেলে তিনি টিকিট না দিয়ে পরে আসতে বলেন। 

মো. হামজা নামের অপর এক যাত্রী বলেন ট্রেন আসার আধাঘন্টা পূর্বে টিকিট নিতে গেলে তাকে টিকিট না দিয়ে বলা হয় ট্রেন আসলে টিকিট দেয়া হবে। এভাবে তাকে ২ বার ফিরিয়ে দেন উক্ত সহকারী স্টেশন মাস্টার। 

অভিযোগে আরো জানা যায় যাত্রীরা তাকে কিছু বললেই তিনি পুলিশ ডেকে ধরিয়ে দেয়ার হুমকি দেন। ট্রেন আসার আধাঘন্টা পূর্বে টিকিট দেয়া যাবে না এটি সরকারি নিয়ম-নাকি আপনার নিয়ম এ বিষয়ে একজন যাত্রীকে তিনি বলেন আমার বানানো আইন। এটি সরকারি অফিস, বেশি কিছু বললে পুলিশ ডাকব। 

এ ব্যাপারে সহকারী স্টেশন মাস্টার কামরুজ্জামান সাংবাদিকদেরকে বলেন উল্লেখিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমি কাউকে হুমকী দেয়নি। সহকারী স্টেশন মাস্টার কামরুজ্জামান স্থানীয় হওয়ায় রাজনৈতিক ক্ষমতার দাপট দেখান বলে ভূক্তভোগীদের অভিযোগে জানা গেছে।
 
এবিএন/সজল কুমার দাস/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ