হারাগাছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশের পথসভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০১৯, ১১:৫৭

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ থানা এলাকায় গলাকাটা  ও ছেলেধরা গুজবে কান না দিতে শিক্ষা প্রতিষ্ঠানে জনসচেতনতামূলক পথ সভা করেছে পুলিশ। 

রংপুর মেট্টোপলিটন পুলিশ হারাগাছ থানার উদ্যোগে শিক্ষার্থীদের মাধ্যমে সাধারণ মানুষকে সজাগ ও সচেতন করতে এ পথ সভার আয়োজন করা হয়। 

থানা পুলিশ সূত্র জানায় সারাদেশের ছেলেধরা গলাকাটা  ও ছেলেধরা গুজবে ইতিমধ্যেই বেশ কিছু হৃদয় বিদারক ঘটনা ঘটে গেছে। যার রেশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে আতংকিত অভিভাবক ও স্কুলের শিশুরা। বিভ্রান্তিকর মিথ্যে গুজব ও ছেলেধরা গুজবে কান না দিতে রংপুর মেট্টোপলিটন পুলিশ মোহা. আবদুল আলীম মাহমুদ বিপিএম এর নির্দেশে গতকাল মঙ্গলবার হারাগাছ থানা এলাকায় স্কুল কলেজ মাদ্রাসায় জনসচেতনতামূলক পথসভার আয়োজন করা হয়েছে। 

হারাগাছ থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম নাজমুল কাদেরের নেতৃত্বে থানার সকল অফিসার ও স্কুল কলেজ মাদ্রাসার শিক্ষকরা জনসচেতনতামূলক বক্তব্য রাখেন।

হারাগাছ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে জনসচেতনতামূলক সভায় হারাগাছ থানার ওসি একেএম নাজমুল কাদের বলেন ছেলে ধরা বলতে কিছু নেই। এটি সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও অসত্য। কিছু স্বার্থান্বেষী মহল দেশে ছেলে ধরা আছে বলে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছে। যে কোন গুজব ছড়ানো রাস্ট্রদ্রোহিতামূলক অপরাধ। গুজব ছড়িয়ে যে কাউকে গণধোলাই বা হত্যা করা ফৌজদারি অপরাধ। এ ধরনের অপরাধের সাথে যারা জড়িত। তাদের বিরুদ্ধে হত্যা মামলা রুজু করাসহ কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তিনি সবাইকে এ ধরনের গুজবে কর্ণপাত করতে নিষেধ করেন এবং গুজব ছড়ানো থেকে বিরত থাকতে পরামর্শ প্রদান করেন। 

ওসি বলেন মিথ্যে বিভ্রান্তিকর গুজবে কান দিয়ে গণপিটুনির নামে কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেন এবং দ্রুত থানা পুলিশ বা ৯৯৯ নাম্বারে জানান পথসভা করে শিক্ষার্থীদের মাধ্যমে সাধারণ মানুষকে সেই অনুরোধ করা হচ্ছে। 

এবিএন/মো. মিজানুর রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ