আজকের শিরোনাম :

কাউনিয়ায় ছেলে ধরা গুজবে মানুষকে সচেতন করতে পুলিশের মাইকিং

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুলাই ২০১৯, ১৯:৫৮

রংপুরের কাউনিয়ায় পদ্মা সেতুকে জড়িয়ে বিভ্রান্তিকর মিথ্যে গুজব ও ছেলে ধরা গুজবের বিষয়ে সাধারণ মানুষকে সজাগ ও সচেতন করতে এলাকায় মাইকিং করা হচ্ছে। আজ মঙ্গলবার কাউনিয়া থানা পুলিশের উদ্যোগে থেকে পাড়ায়-পাড়ায়, মহল্লায় ও গ্রাম-গঞ্জে এ মাইকিং করা হয়।

থানা সূত্রে জানা যায়, স¤প্রতি একটি মহল পদ্মা সেতুকে জড়িয়ে সারা দেশে মাথা কাটা, ছেলে ধরা গুজব সৃষ্টি করে আইনশৃঙ্খলার চরম অবনতি ঘটায়। এতে দেশের বিভিন্ন স্থানে গণপিটুনিতে হতাহতের ঘটনা ঘটে।

এরই জের ধরে সোমবার রাতে উপজেলার খোপাতী গ্রামে ছেলে ধরা সন্দেহে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি আটকের শিকার হয়েছেন। এতে সাধারণ মানুষের মধ্যে ভয় ও আতঙ্ক ছড়িয়ে পরে। জনমনের ভয়-আতঙ্ক কাটাতে ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি রোধ করতে মাইকিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া কেউ আইন নিজের হাতে তুলে না নেয়, এজন্য গ্রাম-গ্রঞ্জ ও মোড়ে মোড়ে পথসভা করা হচ্ছে।  

কাউনিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল ইসলাম বলেন, সাধারণ মানুষকে সজাগ ও সচেতন করতে উদ্যোগ নেওয়া হয়েছে। মিথ্যে, বিভ্রান্তিকর গুজবে কান দিয়ে গণপিটুনির নামে কেউ যাতে আইন নিজের হাতে তুলে না নেন এবং দ্রুত থানা পুলিশ বা ৯৯৯ নাম্বারে জানান মাইকিং করে সাধারণ মানুষকে সেই অনুরোধ করা হয়েছে।

ওসি বলেন, এলাকায় গুজব রটিয়ে ইতিমধ্যে মানসিক লোকজনকে নাজেহাল মারধর করা হয়েছে যা এক ধরণের ফৌজধারী অপরাধের শামিল। তিনি সবাইকে এই ব্যাপারে পুললিশকে সহায়তা করার জন্য আহ্বান করেছেন।

এবিএন/মো: মিজানুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ