কবরস্থানকে ভিটা শ্রেণি দেখিয়ে দলিল রেজিস্টিকালীন দাতা-গ্রহীতাকে পুলিশে সোপর্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুলাই ২০১৯, ১৪:৫৭ | আপডেট : ২৩ জুলাই ২০১৯, ১৫:০৩

নওগাঁর বদলগাছী উপজেলার বসন্তপুর মৌজায় কবরস্থানকে ভিটা শ্রেণী দেখিয়ে গত ২১ জুলাই বিকালে দলিল রেজিষ্ট্রীকালীন সময়ে দাতা ও গ্রহিতা দুজনকে সাব-রেজিষ্ট্রার বদলগাছী থানা পুলিশে সোপর্দ করলেও কৌশলে দলিল লেখক পালিয়ে যেতে সক্ষম হয় বলে জানা গেছে। 

উপজেলার আধাইপুর ইউনিয়নের বসন্তপুর মৌজার আরএস খতিয়ানভুক্ত ৩৪৮নং দাগে অবস্থিত ৩ শতক কবরস্থানকে ফটোকপি খতিয়ানে ভিটা শ্রেণী দেখিয়ে দলিল রেজিষ্ট্রিকালীন সময়ে সন্দেহ হলে সাব-রেজিষ্ট্রার ৪ জন দাতার মধ্যে এক নম্বর দাতা মো. আব্দুর রশিদ এবং গ্রহিতা মো. ফুলবর হোসেনকে আটক করে থানা পুলিশে সোপর্দ করেন। 

এ সময় দলিল লেখক মো. বাবলু রশিদ লাইসেন্স ১১২নং এবং দাতা ও গ্রহিতাকে সঙ্গে নিয়ে দলিল দাখিলকারী দলিল লেখক মো. বদরুল আলম লাইসেন্স ৭৭নং পালিয়ে যেতে সক্ষম হয় বলে সাবরেজিষ্ট্রী অফিস সূত্রে জানা য়ায়। 

এ বিষয়ে দলিল লেখক বদরুল আলমের সঙ্গে যোগাযোগ করা হলে সে ভুল স্বীকার করে তার লাইসেন্স রক্ষার সহযোগিতা চান। সাবরেজিষ্ট্রার মো. পারভেজ খান এর কার্যালয়ে তার সাথে কথা বললে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন থানায় সোপর্দকৃত ২ জনকে থানায় মুচলেকা নিয়ে আমাকে না জানিয়ে ছেড়ে দেন। 

এ ছাড়া তিনি বলেন ঘটনার সাথে জড়িত ২ জন দলিল লেখক এর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ জন্য জবাব চেয়ে নোটিশ করা হয়েছে। 

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জালাল উদ্দীন এর সাথে যোগাযোগ করা হলে তিনি মুচলেকা নিয়ে তাদেরকে রাতেই ছেড়ে দিয়েছেন বলে জানান। 

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ