আজকের শিরোনাম :

বালিয়াডাঙ্গীতে জমে উঠেছে ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রচারণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুলাই ২০১৯, ১৭:২৬

ঠাকুরাগঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন আগামী ২৫ জুলাই। নির্বাচনে ৩ জন প্রার্থী অংশগ্রহণ করেছে। নির্বাচনে লড়াই হবে দ্বি-মুখী; নৌকা ও ঘোড়া মার্কা। 

প্রার্থীরা হলেন আওয়ামী লীগের সমর্থিত পাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী রুবেল (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন, পাড়িয়া ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাড. জিল্লুর রহমান (ঘোড়া) ও  কামাল হোসেন চৌধুরী (মোটরসাইকেল)। 

প্রার্থীরা নিজেকে যোগ্য প্রার্থী  হিসেবে ভোটারদের কাছে বিভিন্ন যুক্তি উপস্থাপন করছেন। গ্রামে উঠান বৈঠক, হাটে বিভিন্ন সভা মধ্য দিয়ে নির্বাচন প্রচরণায় ব্যস্ত সময় পার করছেন। নৌকা মার্কার প্রার্থী ফজলে রাব্বাী রুবেলের পক্ষে বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক প্রবীর কুমার রায়, বর্তমান উপজেলা চেয়ারম্যান আলী আসলাম জুয়েল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজনসহ বালিয়াডাঙ্গী উপজেলা নেতৃবৃন্দ নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করেছেন। 

আওয়ামী লীগের প্রার্থী ফজলে রাব্বী রুবেল বলেন আমি নির্বাচিত হলে পাড়িয়া ইউনিয়নকে যুগোপুযোগী হিসেবে গড়ে তুলবো। শহরের সুবিধা গ্রামে বাস্তবায়ন করবো। আওয়ামী লীগের সব পর্যায়ের নেতৃবৃন্দ আমার নির্বাচনী প্রচারণায় সহযোগিতা করছেন। 

ঘোড়ার মার্কা স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান অ্যাড. জিল্লুর রহমান জানান নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হলে আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। বিভিন্নভাবে লোকজনককে হুমকি দেওয়া হচ্ছে, নৌকায় ভোট দিলে ভোট কেন্দ্রে যাবেন, না দিলে ভোট কেন্দ্রে যাবেন না। বর্তমানে নির্বাচনী প্রচারণা কোন বাধা ছাড়াই ভালোভাবেই চলছে। তিনি নির্বাচিত হলে শিক্ষা প্রতিষ্ঠান, রাস্তা-ঘাটসহ বিভিন্ন উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবেন। 

মোটরসাইকেল মার্কা স্বতন্ত্র প্রার্থী কামাল হোসেন চৌধুরী জানান বিপুল ভোটের ব্যবধানে আমি নির্বাচিত হব। ভোটাররা সুষ্ঠভাবে ভোট দিতে পারলে বিজয়ের মালা আমিই পড়বো। নির্বাচনে দ্বি-মুখী লড়াই হবে নৌকা ও ঘোড়া মার্কার মধ্যে। পাড়িয়া ইউনিয়নে মোট ভোটর সংখ্যা ১৫ হাজার ৮শ ২২ জন, পুরুষ ভোটার ৮ হাজার ৭৮ জন,  মহিলা ভোটার ৭ হাজার ৭শ ৪৪ জন। ৯টি ওয়ার্ডে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। 

বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং  অফিসার মো. আ. মান্নান জানান নির্বাচনে সকল প্রকার প্রস্তুতি প্রায় সম্পন্ন।  

গত ১৮ মার্চ উপজেলা নির্বাচনে পাড়িয়া ইউপি চেয়ারম্যান আহসান হাবীব বুলবুল উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করায় চেয়ারম্যান পদ হতে পদত্যাগ করায় চেয়ারম্যান পদ নির্বাচন কমিশন শূন্য ঘোষণা করেন।  

এবিএন/মো. রমজান আলী/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ